আর্থিক প্রতিষ্ঠান বিডি ফাইন্যান্স নাম বদলে এখন ‘বাংলাদেশ ফাইন্যান্স’

ছবি–বিজ্ঞপ্তি

নাম পরিবর্তন হচ্ছে আর্থিক খাতের প্রতিষ্ঠান বিডি ফাইন্যান্সের। ১৯৯৯ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটির নতুন নাম ‘বাংলাদেশ ফাইন্যান্স’। গতকাল বুধবার অনলাইনে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ফাইন্যান্স নামে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর ঘোষণা দেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার হামিদ।

ক্যাপিটাল মার্কেটে শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষার জন্য নতুন নামে বাংলাদেশ ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।
শিবলী রুবাইয়াত-উল-ইসলাম,চেয়ারম্যান, বিএসইসি

অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘দুই দশক ধরে দেশে উদ্যোক্তা সৃষ্টিতে বিডি ফাইন্যান্সের অবদান অনস্বীকার্য। দেশ-বিদেশ থেকে বিনিয়োগ আনা, তরুণসমাজকে নিজের পায়ে দাঁড়াতে উদ্বুদ্ধ করা এবং দেশের আর্থিক অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে তারা ভূমিকা রাখছে। ক্যাপিটাল মার্কেটে শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষার জন্য নতুন নামে বাংলাদেশ ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’

দেশের মানুষের জীবনযাত্রার গুণগত মান পরিবর্তন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে চায় বাংলাদেশ ফাইন্যান্স।
মনোয়ার হোসেন, চেয়ারম্যান, বাংলাদেশ ফাইন্যান্স

বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ ফাইন্যান্স বাংলাদেশের জনগণের সেবা করার জন্য একটি আর্থিক সংস্থা। দেশের মানুষের জীবনযাত্রার গুণগত মান পরিবর্তন করতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে চায় বাংলাদেশ ফাইন্যান্স।
ব্যবসায়িক প্রতিষ্ঠান আনোয়ার গ্রুপের হাত ধরে, ভিন্ন ভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও শেয়ার হোল্ডারদের সমন্বয়ে ২২ বছর ধরে চলছে প্রতিষ্ঠানটি। বর্তমানে দেশজুড়ে ৭টি শাখার মাধ্যমে অর্থনৈতিক সেবা দিয়ে চলেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে প্রতিষ্ঠানটির ২টি সহযোগী কোম্পানিসহ তিন শতাধিক কর্মী রয়েছেন।

ব্যবসায়িক প্রতিষ্ঠান আনোয়ার গ্রুপের হাত ধরে, ভিন্ন ভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও শেয়ার হোল্ডারদের সমন্বয়ে ২২ বছর ধরে চলছে প্রতিষ্ঠানটি। বর্তমানে প্রতিষ্ঠানটির ২টি সহযোগী কোম্পানিসহ তিন শতাধিক কর্মী রয়েছেন।

বাংলাদেশ ফাইন্যান্স ২০১৯ সালে মোস্ট ইনোভেটিভ ফাইন্যান্সিয়াল সল্যুশন প্রোভাইডার অব বাংলাদেশ এবং সম্প্রতি ডাবল এ মাইনাস ক্রেডিট রেটিং অর্জন করে। বাংলাদেশ ফাইন্যান্সে চালু রয়েছে ইসলামি শরিয়াভিত্তিক অর্থনৈতিক সেবা। সম্প্রতি দেশে বৈদেশিক বিনিয়োগ নিয়ে আসায়ও এ প্রতিষ্ঠানটি ভূমিকা রেখেছে।