default-image

নিত্য ব্যবহার্য ও ভোগ্যপণ্য (এফএমসিজি) উৎপাদন ও বিপণনকারী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কেদার লেলে। তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। কেদার লেলে এখন একই সঙ্গে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করবেন।

ইউনিলিভার বাংলাদেশের নতুন চেয়ারম্যান নির্বাচনে গতকাল মঙ্গলবার কোম্পানির পরিচালনা পর্ষদের ১৮০ তম সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে কেদার লেলেকে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

বিজ্ঞাপন

একটি জনসংযোগ প্রতিষ্ঠানের মাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি আজ বুধবার জানিয়েছে ইউনিলিভার বাংলাদেশ। এতে বলা হয়, ইউনিলিভার বাংলাদেশের বর্তমান চেয়ারম্যান কামরান বকরের স্থলাভিষিক্ত হবেন কেদার লেলে। কামরান বকর গত আট বছর প্রতিষ্ঠানটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

কেদার লেলে ২০১৭ সালের ১ জুন প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে ইউনিলিভার বাংলাদেশে যোগ দেন। এর ছয় মাস পর তিনি প্রতিষ্ঠানটির এমডির দায়িত্ব নেন। তবে ইউনিলিভারের সঙ্গে তার যাত্রা শুরু হয় ২০০৪ সালে। সে বছর হিন্দুস্তান ইউনিলিভারের (এইচইউএল) আইসক্রিম ব্র্যান্ডে যোগ দেন। এর আগে কিছুদিনের জন্য কিম্বারলি ক্লার্ক লিভারের (জেভি) বিক্রয় ও বিপণন শাখার প্রধান ছিলেন তিনি। বাংলাদেশে ইউনিলিভারের সিইও হয়ে আসার আগে তিনি হিন্দুস্তান ইউনিলিভারের পূর্বাঞ্চলের নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

কেদার লেলের নেতৃত্বে সম্প্রতি জিএসকে বাংলাদেশের ৮২ শতাংশ মালিকানা অধিগ্রহণ করেছে ইউনিলিভার। এরপর জিএসকে বাংলাদেশের নাম পরিবর্তন করে রাখা হয়েছে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রায় ২০ বছরের পেশাগত জীবনে কেদার লেলে বিজ্ঞাপন, ইন্টারনেট ব্যবসা ও ভোগ্যপণ্য কোম্পানির বিক্রয় ও বিপণন শাখায় গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা অর্জন করেছেন। দুই দশকের পেশাগত জীবনের ১৫ বছরেরও বেশি সময় তিনি ইউনিলিভারের সঙ্গে ছিলেন। দি ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) সহসভাপতি পদে রয়েছেন কেদার লেলে।

মন্তব্য পড়ুন 0