বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নতুন কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং এডিবির বাংলাদেশ কার্যক্রমের পাশাপাশি সরকার, উন্নয়ন সহযোগী ও অন্যান্য অংশীদারের সঙ্গে নীতি–সংলাপে নেতৃত্ব দেবেন। এ ছাড়া এডিবি বাংলাদেশকে আগামী পাঁচ বছরে (২০২১-২০২৫) ১০০০ থেকে ১২০০ কোটি ডলার দেওয়ার জন্য কান্ট্রি পার্টনারশিপ স্ট্র্যাটেজি (সিপিএস) তৈরি করেছে। ওই সিপিএস কার্যক্রম তদারক করবেন এডিমন গিন্টিং।

সংবাদ বিজ্ঞপ্তিতে এডিমন গিন্টিং বলেন, ‘করোনার ক্ষতি কাটিয়ে ওঠার পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধি পুনরুদ্ধারে বাংলাদেশ ও তার মানুষকে সহায়তা করতে আমি নিবিড়ভাবে কাজ করার জন্য মুখিয়ে আছি। বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যগুলো অর্জনে কাজ করে যাব। এ ছাড়া দেশের অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন, জলবায়ু সহনশীলতা ও পরিবেশবান্ধব উন্নয়নে এডিবি কাজ করবে।’

এডিমন গিন্টিংয়ের পেশাজীবন ২২ বছরের। এর মধ্যে ১৪ বছর তিনি এডিবিতে কাজ করছেন। এডিবিতে যোগ দেওয়ার আগে তিনি আন্তর্জাতিক মুদ্রা তহবিলে (আইএমএফ) অর্থনীতিবিদ হিসেবে কাজ করেছেন। ইন্দোনেশিয়ার এই নাগরিক অস্ট্রেলিয়ার মোনাস বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া তিনি থাইল্যান্ডের থাম্মাসাট ও ইন্দোনেশিয়ার গাডজা মাদা বিশ্ববিদ্যালয় থেকে অন্যান্য ডিগ্রি অর্জন করেন।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন