বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ক্রয় কমিটির বৈঠকে খাগড়াছড়ির রামগড় উপজেলায় রামগড় স্থলবন্দর উন্নয়নের একটি প্রস্তাবে ১২৪ কোটি টাকার পূর্ত কাজ পেয়েছে ঢাকার মনিকো লিমিটেড। এ কাজে ছয়টি দরপত্র জমা পড়েছিল।

আগামী ২০২২ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের (৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির) বাংলা ও ইংরেজি ভার্সনের ৪৬টি লটে ৭৩ কোটি ৮৩ লাখ টাকায় ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ১৯০ কপি বইয়ের মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের কাজ অনুমোদন করা হয়েছে।

বৈঠকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) বিতরণ ট্রান্সফরমার ও খুঁটি কেনার দুটি প্রস্তাবও অনুমোদিত হয়। একটি প্রস্তাবে ৮৪ কোটি ৪৩ লাখ টাকায় ৪০টি ট্রান্সফরমার এবং আরেক প্রস্তাবে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির কাছ থেকে ৭১ কোটি ২৩ লাখ টাকায় ৫১ হাজার ৩৫৯টি খুঁটি কেনার অনুমতি দেওয়া হয়।

এদিকে নেত্রকোনা শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের জন্য অধিগ্রহণ করা ৪৯৮ দশমিক ৪৫ একর ভূমির উন্নয়নকাজ ২৩৯ কোটি ৫৫ লাখ টাকায় দেওয়া হয়েছে ঢাকার এম এস নুরুজ্জামান খানকে।

চলতি ২০২১-২২ অর্থবছরে ১২ দশমিক ৫ শতাংশ প্রোটিন মাত্রার ৫০ হাজার টন গম আমদানির জন্য সিঙ্গাপুরভিত্তিক অ্যাগ্রোকর্প ইন্টারন্যাশনালকে অনুমোদন দেওয়া হয়। এতে ১৭৯ কোটি ৫১ লাখ টাকা ব্যয় হবে। প্রতিষ্ঠানটি রাশিয়া, কানাডা, যুক্তরাষ্ট্র, রোমানিয়া, ইউক্রেন প্রভৃতি দেশ থেকে গম কিনে বাংলাদেশকে সরবরাহ করবে।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন