default-image

প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড আজ রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের কাছে আটটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন হস্তান্তর করেছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মেশিনগুলো গ্রহণ করেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া। প্রিমিয়ার সিমেন্টের পক্ষ থেকে তা হস্তান্তর করেন প্রতিষ্ঠানটির সিওও তারিক কামাল।

এ সময় উপাচার্য বলেন, ‘এভাবে যদি দেশের সব শিল্পপ্রতিষ্ঠান সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তাহলে করোনা মোকাবিলা করা আমাদের জন্য সহজসাধ্য হয়ে উঠবে।’ এ সময় তিনি প্রিমিয়ার সিমেন্টকে করোনা মোকাবিলায় এগিয়ে আসার জন্য সাধুবাদ জানান।

প্রিমিয়ার সিমেন্টের সিওও তারিক কামাল বলেন, করোনা মোকাবিলায় দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে থাকতে পেরে প্রিমিয়ার সিমেন্ট গর্বিত। ভবিষ্যতেও তিনি এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নানা কার্যক্রমে সাধ্যমতো সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেন।
এ সময় আরও প্রিমিয়ার সিমেন্টের ডিজিএম (মার্কেটিং) ফেরদৌস আমিন উপস্থিত ছিলেন।

করোনা আক্রান্ত রোগীর জন্য কৃত্রিমভাবে শ্বাস–প্রশ্বাস নেওয়ার যন্ত্র এই অত্যাবশ্যকীয় যন্ত্রটির চাহিদা ভাইরাসের প্রাদুর্ভারের পর বহুগুণে বেড়েছে। এখনো রোগীর সংখ্যা ক্রমবর্ধমান হরে বেড়েই চলছে। কিন্তু প্রয়োজনের তুলনায় হাসপাতাল, শয্যাসংখ্যা এবং আইসিইউ–সুবিধা অপ্রতুল।

এ অবস্থায় প্রিমিয়ার সিমেন্ট ইতিমধ্যে ০৭টি ভেন্টিলেটর মেশিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে হস্তান্তর করে। এর আগেও এই হাসপাতালের নতুন ভবন নির্মাণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ৬০ লাখ টাকা অনুদান দিয়েছে প্রিমিয়ার সিমেন্ট।

ইতিমধ্যে সিকম গ্রুপের কর্ণধার এবং প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক এই করোনা মহামারিতে চট্টগ্রামের আগ্রাবাদ এক্সেস রোডে সিকম গ্রুপের সিটি কনভেনশন হলটি চট্টগ্রাম সিটি করপোরেশনকে হস্তান্তর করেছেন। এই কনভেশন সেন্টারে ৩০০ শয্যার আইসোলেশন সেন্টার করা হয়েছে, যা গত ১৩ জুন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ উদ্বোধন করেন। বিজ্ঞপ্তি।

বিজ্ঞাপন
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন