বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বুধবার এই পুরস্কারের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার রাতে ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম আলোর যুব কার্যক্রম ও অনুষ্ঠান বিভাগের প্রধান মুনির হাসানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের গ্রুপ চিফ মার্কেটিং অফিসার জানে আলম রোমেল, হেড অব এসএমই মোহাম্মদ সাইফুদ্দৌলা শামীম এবং ২০১৮ সালে জাতীয় এসএমই পুরস্কার বিজয়ী ও এফ এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. গাজী তৌহিদুর রহমান।

অনুষ্ঠানে জানানো হয়, এসএমই পুরস্কারের জন্য আবেদন করতে হলে আবেদনকারীর ব্যবসাপ্রতিষ্ঠানের বয়স ট্রেড লাইসেন্স অনুযায়ী ন্যূনতম দুই বছর হতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৭ অক্টোবর। www.smeaward.com ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে।

ভার্চ্যুয়াল সভায় আইডিএলসি ফাইন্যান্সের হেড অব এসএমই মোহাম্মদ সাইফুদ্দৌলা শামীম বলেন, এখন সময় এসেছে এসএমই খাতকে এগিয়ে নেওয়ার। ইউরোপ-আমেরিকায় জিডিপির ৫০ শতাংশের বেশি অবদান এসএমই খাতের। এ থেকে বোঝা যায়, এসএমইতে আরও ভালো করার সুযোগ রয়েছে।

আইডিএলসি ফাইন্যান্সের গ্রুপ চিফ মার্কেটিং অফিসার জানে আলম রোমেল জানান, ২০০৬ সাল থেকে এসএমইতে ঋণ দিয়ে আসছে তাঁদের প্রতিষ্ঠান। দায়িত্ববোধের জায়গা থেকে এই ঋণ দেওয়া হয়। এসএমই পুরস্কার প্রদানের মাধ্যমে খাতটির বিকাশ ঘটবে।

এফ এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. গাজী তৌহিদুর রহমান বলেন, ‘আইডিএলসি ফাইন্যান্স মাত্র ২০ থেকে ২৫ দিনের মধ্যে আমাকে ৬ কোটি টাকা ঋণের ব্যবস্থা করে দেয়। তাদের ওই ঋণের কারণে আমার আজকের অবস্থান।’

দেশের এসএমই উদ্যোক্তাদের সম্মানিত করার লক্ষ্যে ৮ সেপ্টেম্বর আইডিএলসি ফাইন্যান্স ও প্রথম আলো একটি চুক্তি সই করে।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন