default-image

ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে শাহ সৈয়দ আবদুল বারীকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি। এমডি পদে তাঁকে তিন মাস রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। আজ সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়।

শাহ সৈয়দ আবদুল বারী ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও বর্তমানে ভারপ্রাপ্ত এমডি। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেলে চৌধুরী মোসতাক আহমেদের পর শাহ সৈয়দ আবদুল বারীই হবেন ব্যাংকটির এমডি।

বিজ্ঞাপন

আগামী কাল বুধবারের মধ্যে একজন এমডি নিয়োগ দেওয়ার জন্য ন্যাশনাল ব্যাংককে সময় বেঁধে দেয় বাংলাদেশ ব্যাংক। এ জন্য সোমবার বিকেলে জরুরি পরিচালনা পর্ষদের সভা করে ব্যাংকটি। আজকের সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান মনোয়ারা সিকদার।

পর্ষদ সূত্র জানায়, সভায় একটি পক্ষ ব্যাংকটিতে দক্ষ ও সৎ এমডি নিয়োগ দেওয়ার প্রস্তাব দেয়। তবে চেয়ারম্যান ও অপর পক্ষ তাতে রাজি হননি। এমন পরিস্থিতিতে শাহ সৈয়দ আবদুল বারীকে আপাতত তিন মাসের জন্য এমডি নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়।

সূত্র জানায়, এমডি নিয়োগের বাংলাদেশ ব্যাংক যে যোগ্যতা ঠিক করে দিয়েছে, তাতে শাহ সৈয়দ আবদুল বারীর ঘাটতি রয়েছে। একই ঘাটতির কারণে সম্প্রতি ট্রাস্ট ব্যাংকেও এমডি নিয়োগ আটকে যায়। ফলে শেষ পর্যন্ত ন্যাশনাল ব্যাংকের স্থায়ী এমডি কে হবেন, তা এখনো নিশ্চিত নয়।

বিজ্ঞাপন
ব্যাংক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন