default-image

মার্কেন্টাইল ব্যাংকের সব সেবা ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি বন্ধ থাকবে। এই সময়ে ব্যাংকটি ডেটা সেন্টার মতিঝিল থেকে ধানমন্ডিতে স্থানান্তর করবে। এ জন্য ব্যাংকটি তার শাখা, এটিএম বুথ ও অনলাইনভিত্তিক সব সেবা এই সময়ে বন্ধ রাখবে। ১৯ থেকে ২১ ফেব্রুয়ারি সাপ্তাহিক ও সরকারি ছুটি থাকায় এই সময়টিকে বেছে নিয়েছে ব্যাংকটি। গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের অবহিত করেছে।

জানতে চাইলে মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মতিউল হাসান প্রথম আলোকে বলেন, ধানমন্ডিতে ডেটা সেন্টার স্থানান্তর করা হবে। এ জন্য পাঁচ দিন সব ধরনের সেবা বন্ধ থাকবে। ধানমন্ডির সাত মসজিদ রোডের ভবনটি ব্যাংকের নিজস্ব। এতে ডেটা সেন্টারের পাশাপাশি আরও কিছু বিভাগ স্থানান্তরিত হবে।
জানা গেছে, তৃতীয় প্রজন্মের মার্কেন্টাইল ব্যাংকের এখন সারা দেশে ১৪৮টি শাখা রয়েছ। গ্রাহক প্রায় ১৬ লাখ। শাখার পাশাপাশি এটিএম বুথ, সিডিএম (টাকা জমা যন্ত্র) ও এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে সেবা দেয় ব্যাংকটি। বর্তমানে ব্যাংকটির প্রধান কার্যালয় মতিঝিলে। ডেটা সেন্টারও মতিঝিলে। এখন ধানমন্ডির নিজস্ব ভবনে ডেটা সেন্টার স্থানান্তর করবে ব্যাংকটি। তবে প্রধান কার্যালয় মতিঝিলেই থাকবে।

বিজ্ঞাপন

ব্যাংকটির সেবা বন্ধ নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, মার্কেন্টাইল ব্যাংকের ডেটা সেন্টার স্থানান্তরের জন্য ১৭ ফেব্রুয়ারি বুধবার থেকে ২১ ফেব্রুয়ারি রোববার পর্যন্ত ৫ দিন ব্যাংকিং লেনদেন সাময়িকভাবে বন্ধ রাখার আবেদনে সম্মতি দেওয়া হয়েছে। এই সময় গ্রাহকেরা চেক দিয়ে টাকা উত্তোলন ও টাকা জমা করতে পারবেন না। একই সঙ্গে বন্ধ থাকবে এটিএম বুথ ও কার্ড সেবাও। এ ছাড়া অনলাইন ব্যাংকিং ও এজেন্টদের মাধ্যমেও সেবা বন্ধ থাকবে। পাশাপাশি সব ধরনের বিল গ্রহণ সেবাও বন্ধ থাকবে।

সাম্প্রতিক সময়ে কয়েকটি ব্যাংক ডেটা সেন্টার হালনাগাদের কাজ করেছে। আবার কোর ব্যাংকিং সফটওয়্যার উন্নয়নের কাজও করছে। এ জন্য সেবা বন্ধ রাখতে হচ্ছে।

ব্যাংক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন