জনতার সেরা গ্রাহক বেক্সিমকো

সদ্য বিদায়ী ২০২০ সালের জন্য রাষ্ট্রমালিকানাধীন জনতা ব্যাংকের সেরা গ্রাহক নির্বাচিত হয়েছে বেক্সিমকো গ্রুপ। পাশাপাশি গত বছর ব্যাংকটির সর্বোচ্চ রপ্তানিকারক প্রতিষ্ঠানও ছিল গ্রুপটি। এ জন্য জনতা ব্যাংকের পক্ষ থেকে বেক্সিমকোকে সর্বোচ্চ রপ্তানিকারক প্রতিষ্ঠান ও সেরা গ্রাহকের সম্মাননা দেওয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা দেওয়া হবে।

জনতা ব্যাংক সূত্রে জানা গেছে, ৬ জানুয়ারি অনুষ্ঠিত ব্যাংকের ৬৪৮তম সভায় বেক্সিমকো গ্রুপকে ব্যাংকটির সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহক মনোনীত করা হয়। সে জন্য প্রতিষ্ঠানটিকে সম্মাননা জানানোরও সিদ্ধান্ত হয় ওই সভায়।

জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. শহীদুল হক এক চিঠির মাধ্যমে বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এ এস এফ রহমানকে এ সম্মাননা ও ট্রফি প্রদানের সিন্ধান্তের বিষয়টি জানান।

২০২০ সালে জনতা ব্যাংকের মাধ্যমে বেক্সিমকো গ্রুপের মোট রপ্তানির পরিমাণ ছিল প্রায় ৪ হাজার ৭১৪ কোটি টাকা। এর মধ্যে বেক্সিমকো লিমিটেডের রপ্তানির পরিমাণ ছিল প্রায় ২ হাজার ৩২৭ কোটি টাকা।

জনতা ব্যাংক জানিয়েছে, গত বছর ব্যাংকটি বেক্সিমকো গ্রুপ থেকেই আয় করেছে প্রায় ৪৮৪ কোটি টাকা। এর মধ্যে পুনর্গঠিত ও পুনঃ তফসিল করা ঋণের কিস্তি বাবদ আয় হয়েছে ৪২৭ কোটি টাকা।