বিডার ওএসএসে যুক্ত হওয়া নতুন সেবাগুলো হচ্ছে, ভূমি মন্ত্রণালয়ের ই-মিউটেশন বা নামজারি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর থেকে বিদ্যমান ও প্রস্তাবিত প্রতিষ্ঠানের অনাপত্তিপত্র প্রদান, ঢাকা ওয়াসার শিল্পপ্রতিষ্ঠানে পানি–সংযোগ সেবা ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছ থেকে ভূমি ব্যবহারের ছাড়পত্র সেবা।

অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘এক দরজার সেবায় যুক্ত হওয়ার মাধ্যমে ভূমিসেবা কার্যক্রম আরও সহজ ও বিনিয়োগবান্ধব হবে। বিশেষ করে ভূমি ব্যবস্থাপনার জটিলতা দূর হবে। আমরা ইতিমধ্যে ঢাকাসহ কয়েকটি জেলায় কোম্পানির নামজারির কার্যক্রম সাত দিনে সম্পন্ন করার ব্যবস্থা করেছি। ওএসএসের মাধ্যমে এখন থেকে এসব সেবা পাওয়া যাবে।’

ভূমি সচিব বলেন, চলতি বছরের মধ্যে ভূমির ডিজিটাল ম্যাপ অনলাইনে আপলোড করা শুরু করবে ভূমি মন্ত্রণালয়। বিডা চাইলে এই সেবাও ওএসএসে যুক্ত করতে পারে।

সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেন, ওএসএস সেবার কারণে বিনিয়োগকারীরা এখন ঘরে বসেই অতি দ্রুত ও স্বল্প ব্যয়ে অনেক সেবা পাচ্ছেন। নতুন আরও পাঁচটি সেবা যুক্ত হওয়ার মাধ্যমে সেই গতি আরও বাড়ল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন, ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান, সুরক্ষা সেবা সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ, গৃহায়ণ ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন ও পরিচালক জীবন কৃষ্ণ সাহাসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীরা।