গ্লোরিয়াস ল্যান্ডস অ্যান্ড ডেভেলপমেন্টস লিমিটেডের আবাসন প্রকল্প কৃষিবিদ সিটি বর্তমানে কৃষিবিদ ছাড়াও অনেকেরই নজর কাড়ছে। ঢাকার উত্তরা তৃতীয় প্রকল্পের দক্ষিণ-পশ্চিম পাশে বিরুলিয়া সেতু থেকে সাত-আট মিনিটের দূরত্বে অবস্থিত কৃষিবিদ সিটির চারটি আবাসন প্রকল্প ‘কৃষিবিদ ওয়েস্ট ভিউ’, ‘কৃষিবিদ সাউথ ভিউ’, ‘কৃষিবিদ ভ্যালি’ ও ‘কৃষিবিদ রোজ গার্ডেন’—এই চার প্রকল্প বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। নাগরিক কোলাহল থেকে দূরে অথচ নাগরিক সুবিধাসংবলিত এই আবাসিক প্রকল্প মানুষের চাহিদা পূরণ করতে পারছে। সম্পূর্ণ প্রকল্পটি চমৎকার প্রাকৃতিক লেকবেষ্টিত। প্রকল্পের ভেতরে আছে ৬০ ফুট থেকে সর্বনিম্ন ২৫ ফুট প্রশস্ত রাস্তা।

বর্তমানে গ্রাহকেরা তাঁদের নিজস্ব বাড়ি নির্মাণের জন্য অনেক উৎসাহী। তাঁদের মধ্যে অনেকেই ইতিমধ্যে বাড়ি নির্মাণ করে প্রকল্পে বসবাস শুরু করেছেন, আরও অনেকের বাড়ি নির্মাণকাজ চলছে। যেহেতু প্রকল্পটি ঢাকা মেট্রোপলিটনের অতি নিকটে এবং বাংলাদেশের স্বনামধন্য অনেক প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রকল্পের নিকটেই।
কৃষিবিদ গ্রুপের দীর্ঘদিনের স্বপ্নের প্রকল্প কেজি কন্ডোমিনিয়াম প্রকল্প বাস্তব রূপ ধারণ করতে যাচ্ছে। প্রকল্পটির করা হবে কৃষিবিদ সিটিতে। প্রকল্পে আটতলা থেকে শুরু করে বিভিন্ন তলাবিশিষ্ট চারটি কন্ডোমিনিয়াম ভবন নির্মাণ করা হবে।

প্রকল্পটি প্রায় তিন বিঘা জায়গায় নির্মিত হতে যাচ্ছে, যার ৬৫ শতাংশ জায়গা নিয়ে আবাসিক বিল্ডিং নির্মিত হবে এবং বাকি জায়গাজুড়ে থাকবে অন্যান্য নাগরিক সুবিধা, যেমন খেলার মাঠ, বাগান, কমিউনিটি হল, সুপারশপ, সুইমিংপুল ও নামাজের হল। আগামী বছরের মাঝামাঝি ভবনগুলোর পিলার দৃষ্টিগোচর হবে। কৃষিবিদ গ্রুপ জানায়, প্রকল্পটি কৃষিবিদ গ্রুপের শেয়ারহোল্ডারদের সঙ্গে কৃষিবিদ গ্রুপের সেতুবন্ধ হয়ে থাকবে। তাই তারা এ প্রকল্পের প্রতিটি পদক্ষেপ গুরুত্বের সঙ্গে তত্ত্বাবধান করছে।
কৃষিবিদ গ্রুপ রিয়েল এস্টেট দেশের অর্থনীতি ও আবাসন খাতে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন