default-image

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড (এমডিবি) ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে ‘পরিবেশগত ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা (ইএসআরএম) প্রশিক্ষণ’ শীর্ষক দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ব্যাংকটির নির্বাহী ও কর্মকর্তাদের জন্য আইএফসি পারফরম্যান্স মান মেলাতে এ আয়োজন করা হয়। ৩১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি ছিল এ প্রশিক্ষণ।

প্রশিক্ষণে ইএসআরএম এবং আইএফসি পারফরম্যান্স স্ট্যান্ডার্ডের পরিচিতি, সংশোধিত মিডল্যান্ড ব্যাংক ইএসআরএম নীতির সংক্ষিপ্ত বিবরণ, ই এবং এস সাইট নিরীক্ষার তাত্ত্বিক ভূমিকাসহ ইএসআরএম–সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। প্রশিক্ষণ কর্মশালায় ‘পরিবেশগত ও সামাজিক ঝুঁকি নিরীক্ষণের ওপর একটি ব্যবহারিক অধিবেশনও অন্তর্ভুক্ত ছিল। এই ইএসআরএম প্রশিক্ষণের মাধ্যমে ব্যাংকের ইএসআরএম নীতিটি সংশোধনসহ পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনার ক্ষেত্রে এমডিবিকে আইএফসি পারফরম্যান্স মান মেলাতে সহায়তা করবে।

বিজ্ঞাপন

দুই দিনের প্রশিক্ষণ কর্মসূচিতে ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকের মোট ২৪ জন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আহসান-উজ জামান প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ছাড়া ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেনসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যরা উপস্থিত ছিলেন। কেভিন হুইটিংটন জোন্স (সিইএস, যুক্তরাজ্য) এবং মির্জা এস এ হাবিব (এসসিএল, বিডি) প্রশিক্ষণ অধিবেশনটি পরিচালনা করেন।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন