লঙ্কাবাংলা ফাইন্যান্সের সঙ্গে বেশিদেশি প্ল্যাটফর্মের চুক্তি

লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড বেশিদেশির সঙ্গে কৌশলগত সহযোগিতার লক্ষ্যে সমঝোতা চুক্তি সই করেছে। এর আওতায় বাংলাদেশে তৈরি পণ্যের স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে প্রচার ও প্রসার করা সম্ভব হবে। পাশাপাশি অন্তর্ভুক্তিমূলক অর্থায়ন ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে উদ্যোক্তা শ্রেণি তৈরির পথ সুগম হবে।

বেশিদেশি হলো একটি অনলাইন মার্কেটপ্লেস, যারা বাংলাদেশি কারিগরদের উৎপাদিত পণ্যসামগ্রী স্থানীয় ও আন্তর্জাতিক বাজারের গ্রাহকদের কাছে বিক্রি করতে সহায়তা করে।

অন্তর্ভুক্তিমূলক অর্থায়নের অংশ হিসেবে দেশের প্রান্তিক পর্যায়ের ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তা করে আসছে লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড। এ চুক্তির আওতায় লঙ্কাবাংলা ফাইন্যান্স বেশিদেশি প্ল্যাটফর্মের অধীন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের যুগের চাহিদা অনুযায়ী গড়ে তোলার লক্ষ্যে প্রশিক্ষণ, মেলা আয়োজন ও অন্যান্য কর্মকাণ্ডে সহায়তা করবে।

বর্তমানে বেশিদেশির আছে বৃহৎ সংগ্রহ ও বিচিত্র রকমের পণ্য। এ ছাড়া এই অনলাইন মার্কেটপ্লেস নির্বাচিত এক হাজারের বেশি হস্তশিল্পীদের দিয়ে উৎপাদন করে স্থানীয় ও আন্তর্জাতিক ভোক্তার কাছে পৌঁছে দিচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেডের এসএমই বিভাগের প্রধান মো. কামারুজ্জামান খান, ক্ষুদ্র ব্যবসা বিভাগের প্রধান নুরুল ইসলাম, নারী উদ্যোক্তা উন্নয়ন ইউনিটের প্রধান হানিয়াম মারিয়া চৌধুরী, বেশিদেশির সিইও ও প্রতিষ্ঠাতা জিশান মজুমদার খুরশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।