নতুন সিটি-এক্স সিরিজটি চারটি মডেলে পাওয়া যাবে। এগুলো হলো সিটি-এক্স ৭০০, সিটি-এক্স ৮০০০ আইএন, সিটি-এক্স ৯০০০ আইএন ও সিটি-এক্স ৮৭০ আইএন। মডেলগুলো নতুন প্রজন্মের মিউজিশিয়ানদের জন্য আদর্শ কি–বোর্ড বলে দাবি করেছে ক্যাসিও।

কি–বোর্ডটি এআইএক্স সাউন্ড সোর্স দিয়ে সাজানো হয়েছে। ফলে কি–বোর্ডটি থেকে অ্যাকুস্টিক সরঞ্জাম, যেমন গিটার, ড্রামস, বেজ, ব্রাশ, উইন্ড ইনস্ট্রুমেন্ট, স্ট্রিং এনসেম্বলস এবং আরও অনেক কিছুর সঙ্গে আকর্ষণীয় শব্দ তৈরি করবে।
এমন সব দুর্দান্ত অভিজ্ঞতার পাশাপাশি ক্যাসিওর সিটি-এক্স সিরিজে পাওয়া যাবে এক বছরের ওয়ারেন্টি। বিশ্বখ্যাত জাপানি ব্র্যান্ড ক্যাসিও দেশব্যাপী তাদের পরিবেশক হিসেবে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের সঙ্গে কাজ করছে।

সিটি-এক্স সিরিজ উন্মোচন নিয়ে ক্যাসিও সার্ক দেশগুলোর ভাইস প্রেসিডেন্ট কুলভূষণ শেঠ বলেন, ক্যাসিওর দর্শনের সঙ্গে সংগতি রেখে গ্রাহকদের জন্য এটি উন্নয়ন করা হয়েছে। কি–বোর্ডটি এআইএস প্রসেসরের মাধ্যমে ক্যাসিওর উন্নত ও অভূতপূর্ব শব্দের প্রতিনিধিত্ব করবে। পাশাপাশি এর সাশ্রয়ী দাম নতুন প্রজন্মের মিউজিশিয়ান ও কি–বোর্ডপ্রেমীদের সিটি-এক্স সিরিজটি কাজ করতে আরও বেশি উৎসাহিত করবে।
কুলভূষণ শেঠ আরও বলেন, ‘আমরা স্মার্ট টেকনোলজিসের সঙ্গে কাজ করতে পেরে খুব আনন্দিত, তাদের মাধ্যমে ক্যাসিও বাংলাদেশে আরও প্রবৃদ্ধি করতে পারবে বলে আমার বিশ্বাস।’

স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম বলেন, ‘বিশ্বখ্যাত ব্র্যান্ড ক্যাসিওর সহযোগী হতে পেরে আমরাও আনন্দিত। এখন থেকে আমরা একসঙ্গে সংগীতশিল্পের জন্য সর্বোত্তম সেবা ও সংগীতের সরঞ্জাম পৌঁছে দিতে পারব। আমরা বাংলাদেশের সংগীতশিল্পের সম্ভাবনাকে সবার সামনে আনতে পারব।’
কি–বোর্ডগুলো বর্তমানে সারা দেশের নির্ধারিত মিউজিক্যাল ইনস্ট্রুমেন্ট ও তথ্যপ্রযুক্তির দোকানগুলোতে পাওয়া যাচ্ছে। মডেলভেদে কি–বোর্ডগুলোর দাম ৪ হাজার থেকে ৩৪ হাজার টাকার মধ্যে।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন