৩ সাহসী নারী পেলেন সম্মাননা

৩ সাহসী নারীকে বিজয়িনী হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে
ছবি: বিজ্ঞপ্তি

সম্প্রতি ডাবর আমলার উদ্যোগে ৩ সাহসী নারীকে বিজয়িনী হিসেবে সম্মাননা প্রদান করা হয়েছে। কোভিড-১৯ মোকাবিলায় সমাজের কল্যাণে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এক অনুষ্ঠানে এই সম্মাননা তাঁদের হাতে তুলে দেওয়া হয়। সম্মাননা পাওয়া চার নারী হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সামিয়া হাসান, সাংবাদিক মাহমুদা মৌমিতা ও চিকিৎসক জাকান্তা ফাইকা।

এই নারীরা অদম্য সাহস ও ইচ্ছাশক্তির মাধ্যমে এগিয়ে আসেন নিজ নিজে জায়গা থেকে। সামিয়া হাসান ১৬৭টি পরিবারের পাশে দাঁড়ান, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মাহমুদা মৌমিতা তুলে নিয়েছেন কিছু আর্থিকভাবে অসচ্ছল পরিবারের দায়িত্ব, আর সপ্তাহে প্রায় ৬৪ ঘণ্টা সময় করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিয়েছেন চিকিৎসক ফাইকা।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাবর বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বি কে দাস, হেড অব মার্কেটিং তালাত রহিম, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার আবু ওবায়দা ইমনসহ আরও অনেকে।

কান্ট্রি ডিরেক্টর বি কে দাস বলেন, ‘শুধু নারী দিবসেই না, নারীর প্রতি আমাদের সম্মান অটুট থাকবে সারা বছর। আমাদের আশপাশের সব নারীর অধিকার নিশ্চিত করা আমাদের সবার দায়িত্ব।’ হেড অব মার্কেটিং তালাত রহিম বলেন, ‘সমাজে অগ্রগতি নিশ্চিত করার সবচেয়ে সহজ পথ নারীর সম-অধিকার নিশ্চিত করা। আমাদের মনে রাখতে হবে, নারীর প্রতি সম্মান দেখানো কোনো বিশেষ কিছু না, বরং এটাই তাঁর প্রাপ্য।’

সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার আবু ওবায়দা ইমন বলেন, ‘আমরা বিশ্বাস করি, সামনে এগিয়ে যাওয়ার জন্য আত্মবিশ্বাস অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা ভেতর থেকে আসে।’ ডাবর আমলা যেমন চুলকে শক্তিশালী করে ভেতর থেকে, তেমনিভাবে জীবনে এগিয়ে যাওয়ার জন্য নারী-পুরুষ সবাইকে আত্মবিশ্বাসী হতে হবে ভেতর থেকে।

ডাবর আমলার এই উদ্যোগ বাংলাদেশের নারীদের আরও এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে বলে আশাবাদ ব্যক্ত করেন ডাবর আমলার তিন বিজয়িনী। বিজ্ঞপ্তি