করোনায় আক্রান্ত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
ফাইল ছবি

দুই দফায় টিকা নিয়েও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত করোনায় আক্রান্ত হয়েছেন। কয়েক দিন ধরে অসুস্থতা অনুভব করলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তাঁর করোনো পরীক্ষা করানো হয়। গত রোববার তাঁর করোনা পরীক্ষায় পজিটিভ আসে।

চিকিৎসকের পরামর্শে তিনি ঢাকার বনানীর নিজ বাসায় বিশ্রাম নিচ্ছেন।

আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আজ মঙ্গলবার রাতে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুল মোমেন জানান, চিকিৎসকের পরামর্শে তিনি ঢাকার বনানীর নিজ বাসায় বিশ্রাম নিচ্ছেন। এখন পর্যন্ত শারীরিক অবস্থা ভালো রয়েছে তাঁর।
পারিবারিক সূত্রে জানা গেছে, আবদুল মুহিতের ছেলে শাহেদ মুহিতেরও করোনা পজিটিভ আসে। তার আগে আবদুল মুহিতের বাসার দুই গৃহকর্মীর করোনা পজিটিভ হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আবদুল মুহিতের দুই দফা টিকা নেওয়া আছে। তাঁর জন্য সবার কাছে দোয়া চাই।’ গত কোরবানির ঈদে পশু কাটাকাটির সময়ের কোনো এক ফাঁকে তিনি সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে অনুমান করা হচ্ছে।

আবদুল মুহিতের দুই দফা টিকা নেওয়া আছে। তাঁর জন্য সবার কাছে দোয়া চাই।
এ কে আবদুল মোমেন, পররাষ্ট্রমন্ত্রী

অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত এ পর্যন্ত ১২টি বাজেট উপস্থাপন করেছেন, যার ১০টি আওয়ামী লীগ সরকার আমলের। বর্তমানে তিনি অবসর জীবন যাপন করছেন এবং বই লিখছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য মুহিতের বাংলা ও ইংরেজিতে লেখা অনেক বই রয়েছে।

আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেটে জন্মগ্রহণ করেন। তাঁর মা সৈয়দা শাহার বানু চৌধুরী ও বাবা আবু আহমদ আবদুল হাফিজও সিলেট জেলার রাজনীতিতে সক্রিয় ছিলেন।