বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মুস্তফা কামাল আরও বলেন, মিয়ানমারের এখন চাল রপ্তানির আগ্রহ আছে কি না বা বাংলাদেশও এ পরিস্থিতিতে কীভাবে তা আমদানি করবে, এসব বিষয় বিবেচনা করে চাল আমদানি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্য এক প্রশ্নের জবাবে দেশের অর্থনীতির গতি-প্রকৃতি ভালো আছে, এমন মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, ‘ভালো আছে বলেই আজ আমরা বৈঠকে বসলাম। বিশ্বে এখন এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না যাদের স্বাভাবিক ব্যবসা-বাণিজ্য আছে।’

সাংবাদিকদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, অন্যান্য দেশের আমদানি-রপ্তানি বাড়ছে কি বাড়ছে না, নাকি এক জায়গায় আটকা আছে, নাকি নিচের দিকে যাচ্ছে, সেটা দেখুন। তাহলেই বুঝতে পারবেন বাংলাদেশ কোথায় আছে।

ক্রয় কমিটির মোট ৯ প্রস্তাবের মধ্যে খাদ্য মন্ত্রণালয়ের তিনটি, কৃষি মন্ত্রণালয়ের দুটি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি, বিদ্যুৎ বিভাগের একটি, শিল্প মন্ত্রণালয়ের একটি এবং স্থানীয় সরকার বিভাগের দুটি প্রস্তাব ছিল। তবে অনুমোদিত হয় ৭ হাজার ২৬০ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ের আটটি প্রস্তাব। এর মধ্যে রয়েছে মরক্কো থেকে আট লাখ টন সার আনার দুটি প্রস্তাব।

অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় আড়িয়াল খাঁ নদীতীর সংরক্ষণ ও খনন প্রকল্পের কাজ ডিপিএমে বাস্তবায়নের প্রস্তাব নীতিগতভাবে অনুমোদিত হয়।

অর্থনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন