জুয়েলার্স সমিতি সোনার দাম কমানোর এ সিদ্ধান্ত আজ রোববার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়। এতে বলা হয়, স্থানীয় বাজারে পাকা সোনার দাম কমেছে। তাই সমিতির স্ট্যান্ডিং অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় সোনার দাম কমানোর সিদ্ধান্ত হয়। নতুন দর আগামীকাল সোমবার থেকে সারা দেশে কার্যকর হবে।

সর্বশেষ ১৫ সেপ্টেম্বর সোনার দাম ভরিতে ১ হাজার ২৮৩ টাকা কমানো হয়। এতে ২২ ক্যারেট সোনার সোনার দাম দাঁড়ায় ৮৩ হাজার ২৮১ টাকায়।

জুয়েলার্স সমিতির সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ৮২ হাজার ৩৪৮ টাকা লাগবে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৭৮ হাজার ৬১৫ টাকা, ১৮ ক্যারেট ৬৭ হাজার ৪১৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম ৫৫ হাজার ৮৭১ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

দেশের বাজারে আজ রোববার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৮৩ হাজার ২৮১ টাকা, ২১ ক্যারেট ৭৯ হাজার ৪৯০, ১৮ ক্যারেট ৬৮ হাজার ১১৮ ও সনাতন পদ্ধতির সোনা ৫৬ হাজার ৪৫৪ টাকায় বিক্রি হয়েছে। সোমবার থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ৯৩৩ টাকা, ২১ ক্যারেটে ৮৭৫, ১৮ ক্যারেটে ৭০০ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা কমছে।

বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন