জানতে চাইলে নগদের যোগাযোগ বিভাগের প্রধান জাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, গতকাল রাত থেকে নগদের সার্ভার রক্ষণাবেক্ষণের কাজ চলছে। এ জন্য কিছুটা সমস্যা হয়। মধ্যরাত থেকে সেবা পুরোপুরি চালু হয়েছে। এখন আর কোনো সমস্যা নেই।

নগদ এখন দেশের দ্বিতীয় বৃহত্তম মুঠোফোন আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান। ডাক বিভাগের আওতাধীন এ সেবার সঙ্গে যুক্ত রয়েছেন ছয় কোটি গ্রাহক। বর্তমানে গ্রাহকের আর্থিক লেনদেনের পাশাপাশি সরকারি বিভিন্ন ভাতাও বিতরণ করা হয় নগদের মাধ্যমে। প্রতিদিন এ সেবার মাধ্যমে লেনদেন হচ্ছে গড়ে প্রায় ৭০০ কোটি টাকা।

এদিকে এক বিবৃতিতে নগদ জানিয়েছে, গ্রাহকদেরকে উন্নত সেবা প্রদানের জন্যে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ শনিবার কিছু উন্নয়নমূলক কাজ করেছে। প্রক্রিয়াটি চলাকালে সাময়িক সময়ের জন্যে গ্রাহকদের সেবা পেতে কিছুটা সমস্যা হয়।

উন্নয়ন কাজ চলাকালে নগদ-এর ফেসবুক পেইজের মাধ্যমে গ্রাহকদেরকে বিষয়টি অবহিত করা হয়। ইতিমধ্যে প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ফলে ‘নগদ’ এখন আগের চেয়েও উন্নত এবং মানসম্মত সেবা প্রদান করবে। 

সাময়িক অসুবিধার জন্যে ‘নগদ’ কর্তৃপক্ষ গ্রাহকদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে এবং একই সঙ্গে ভবিষ্যতে আরও উন্নত সেবা প্রদানের জন্যে গ্রাহকদের কাছে ‘নগদ’ প্রতিশ্রুতিবদ্ধ।