খুলনা পাওয়ারের দুটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ হচ্ছে

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি খুলনা পাওয়ারের ১৫৫ মেগাওয়াট উৎপাদনক্ষমতার দুটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে। চুক্তি নবায়ন না হওয়ায় ২৯ মে ও ১ জুন দুটি বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যাবে। গতকাল রোববার শেয়ারবাজারের বিনিয়োগকারীদের এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

খুলনা পাওয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, বিপিডিবির সঙ্গে ক্রয় চুক্তি অনুযায়ী কোম্পানিটির ১১৫ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্রটির মেয়াদ ৩১ মে এবং ৪০ মেগাওয়াটের নোয়াপাড়া বিদ্যুৎকেন্দ্রটির মেয়াদ ২৮ মে শেষ হয়ে যাবে। চুক্তির মেয়াদ না বাড়ায় ২৯ মে ও ১ জুন কেন্দ্র দুটির উৎপাদন বন্ধ হয়ে যাবে। তবে কোম্পানির পক্ষ থেকে এ–ও জানানো হয়েছে, চুক্তি নবায়নের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে, খুলনা পাওয়ারের দুটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে যাওয়ার খবরে গতকাল দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ারের তেমন কোনো ক্রেতা ছিল না।

ফলে এদিন কোম্পানিটির মাত্র ৪৬ হাজার শেয়ারের হাতবদল হয়। আর দাম ৮০ পয়সা কমে দাঁড়িয়েছে ৪২ টাকা ২০ পয়সায়।

খোঁজ নিয়ে জানা গেছে, কোম্পানিটির প্রধান দুটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে গেলেও কোম্পানিটির কার্যক্রম অব্যাহত থাকবে। কারণ, এরই মধ্যে ইউনাইটেড এন্টারপ্রাইজেসের ১৫০ মেগাওয়াটের একটি বিদ্যুৎকেন্দ্রে ৩৫ শতাংশ মালিকানা কিনেছে।