ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২১০০ কোটি টাকা

আজও সূচক বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আজ বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫১ পয়েন্টে। অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৭৬ পয়েন্ট।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২ হাজার ১০৯ কোটি টাকার, যা আগের দিনের চেয়ে ৭৭ কোটি টাকা বেশি। গতকাল মঙ্গলবার লেনদেন হয় ২ হাজার ৩২ কোটি ৫৮ লাখ টাকার। গতকাল লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ৮ পয়েন্ট।

আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, পাইওনিয়ার ইনস্যুরেন্স, বিবিএস কেবলস, ওরিয়ন ফার্মা, কনফিডেন্স সিমেন্ট, বিএসআরএম লিমিটেড, গ্রিন ডেলটা, রিপাবলিক, লুব-রেফ ও সোনার বাংলা ইনস্যুরেন্স।

ডিএসইতে মূল্যবৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো পপুলার লাইফ, রিপাবলিক, ডেলটা লাইফ, ইস্টার্ন হাউজিং লিমিটেড, ইনট্রাকো, প্যারামাউন্ট, ইউনাইটেড ইনস্যুরেন্স, নিটল ইনস্যুরেন্স, বিএসআরএম স্টিল ও তাকাফুল ইনস্যুরেন্স।

অপর দিকে সিএসইতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ১৭ লাখ টাকার, যা আগের দিনের চেয়ে কম। গতকাল লেনদেন হয় ৯০ কোটি ৭৭ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।