default-image

শেয়ারবাজারে আসার দ্বিতীয় দিনেই লেনদেনের শীর্ষে উঠে এসেছে লুব্রিকেন্ট কোম্পানি লুব-রেফ। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস দুপুর ১২ পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে কোম্পানিটিকে লেনদেনের শীর্ষে দেখা গেছে।

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ছেড়ে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা তুলে নেওয়া কোম্পানি লুব-রেফ গতকাল মঙ্গলবার শেয়ারবাজারে লেনদেন শুরু করে। ১৫০ কোটি টাকা তুলতে লুব-রেফ ৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪টি শেয়ার বাজারে ছাড়ে। গতকাল প্রথম দিনই ডিএসইতে লেনদেন শেষে দর বৃদ্ধির শীর্ষ ছিল কোম্পানিটি।

আইপিওতে লুব-রেফের শেয়ার ২৭ টাকা করে বিক্রি করা হয়। আর লেনদেনের প্রথম দিন কোম্পানিটির শেয়ার দর ১৫ টাকা বা ৫০ শতাংশ বেড়ে হয় ৪০ টাকা ৫০ পয়সা। তবে গতকাল কোম্পানিটির অল্প কিছু শেয়ারের হাতবদল হয়েছিল। আজ দুপুর ১২টা নাগাদ কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ১১ টাকা ৮০ পয়সা।

লুব-রেফ (বাংলাদেশ) ২০০১ সালের ১৮ নভেম্বর ব্যবসায়িক নিবন্ধন পায় এবং ২০০৬ সালের ১৮ ডিসেম্বর কার্যক্রম শুরু করে।

এদিকে ডিএসইতে আজ সূচকের নিম্নমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১৮ পয়েন্ট। মোট লেনদেন হয়েছে ৪২৬ কোটি ১১ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৪১টির, অপরিবর্তিত আছে ১২৪টির দর।

বিজ্ঞাপন
শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন