বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পরে ডিএসইর সিআরও পদে আশেক রহমানের বদলে রূপালী ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা বা সিএফও শওকত জাহানকে নিয়োগ দেওয়া হয়। আজ সোমবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শওকত জাহানের নিয়োগ অনুমোদন করেছে। এর আগে রোববার ডিএসইর পর্ষদ সভায় আশেক রহমানের নিয়োগ বাতিল করে শওকত জাহানকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত হয়। নিয়ম অনুযায়ী, অনুমোদনের জন্য তা আজ বিএসইসিতে পাঠানো হয়। দিনে দিনেই বিএসইসি নতুন সিআরও হিসেবে শওকত জাহানের নিয়োগ অনুমোদন করে।

৭ জুলাই ডিএসইর সিআরও হিসেবে আশেক রহমানের নিয়োগ অনুমোদন করে বিএসইসি। এর আগে ডিএসইর পক্ষ থেকে তাঁর বেতন-ভাতা চূড়ান্ত করা হয়। কিন্তু বিএসইসির অনুমোদনের পর যোগদানের আগে আশেক রহমান বাড়তি বেতন, গাড়িসুবিধা ও পদ-পদবির পরিবর্তনের শর্ত জুড়ে দেন। ডিএসইর চেয়ারম্যানের কাছে পাঠানো বার্তায় তিনি এসব সুবিধা দাবি করেন।

ডিএসইর সিআরও পদে আশেক রহমানের বদলে রূপালী ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা বা সিএফও শওকত জাহানকে নিয়োগ দেওয়া হয়। আজ সোমবার বিএসইসি শওকত জাহানের নিয়োগ অনুমোদন করেছে।

জানা গেছে, চেয়ারম্যানের কাছে পাঠানো বার্তায় তিনি সিআরও পদে ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সমপর্যায়ের বেতন-ভাতা দাবি করেন। পাশাপাশি তাঁর পদ-পদবি পরিবর্তনেরও অনুরোধ করেন। পরে ডিএসইর চেয়ারম্যান সংশ্লিষ্ট কমিটির কাছে বিষয়টি উপস্থাপন করেন। এ নিয়ে গতকাল ডিএসইর পর্ষদ সভায় আলোচনার পর তাঁর নিয়োগ বাতিলের সিদ্ধান্ত হয়।
জানতে চাইলে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান আজ রাতে প্রথম আলোকে বলেন, ‘নিয়োগ চূড়ান্ত হওয়ার পর আশেক রহমান আমাকে একটি বার্তা পাঠান। আমি অসুস্থ বিধায় বার্তাটি আমি সংশ্লিষ্ট কমিটির কাছে পাঠিয়ে দিয়েছিলাম। পরে গতকাল পর্ষদে তাঁর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে অসুস্থতার কারণে আমি বৈঠকে ছিলাম না।’
স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা আলাদা করাসংক্রান্ত ডিমিউচুয়ালাইজেশন আইনের মাধ্যমে সিআরও পদটি তৈরি। ওই পদের দায়িত্ব-কর্তব্যও নির্ধারিত। তাই ওই পদ-পদবিতে কোনো পরিবর্তন আনতে হলে সংশ্লিষ্ট বিধিবিধান বদলাতে হবে। ডিএসইর সিআরও পদটি দেড় বছরের বেশি সময় শূন্য ছিল। একাধিক দফায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর চলতি মাসে এসে নিয়োগ চূড়ান্ত করা হয়।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন