বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে বন্ডটির তালিকাভুক্তি উপলক্ষে ডিএসই আয়োজিত অনুষ্ঠানে বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ‘বন্ডটিতে বিনিয়োগকারীদের ৯ শতাংশ হারে মুনাফা দেওয়া হবে। অথচ ব্যাংকে এখন স্থায়ী আমানতের সুদহার ৬ শতাংশ। তাই সুকুক বন্ড নিয়ে আমরা খুব আশাবাদী ছিলাম। কিন্তু সেই তুলনায় সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে সেভাবে সাড়া মেলেনি।’ এ জন্য বন্ডটি সম্পর্কে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ভালোভাবে তুলে ধরতে না পারাকে কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, শেয়ারবাজারে নতুন নতুন পণ্য নিয়ে আসতে শুরু থেকে কাজ করছে বর্তমান কমিশন। বেক্সিমকো সুকুকের তালিকাভুক্তি সেই চেষ্টাকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে।

ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া, বন্ডটির ইস্যু ব্যবস্থাপক সিটি ব্যাংক ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক এরশাদ হোসেন প্রমুখ।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন