শেয়ারবাজারেও কাল সোমবার থেকে বাড়ছে লেনদেনের সময়

শেয়ারবাজারে লেনদেনের সময় কাল সোমবার থেকে ৩০ মিনিট বাড়ছে। ব্যাংকের লেনদেনের সময় বাড়ানোর পর শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থাও শেয়ারবাজারে লেনদেন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ আজ রোববার দুপুরে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

কাল থেকে শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত।

বিএসইসি সূত্রে জানা গেছে, কাল থেকে শেয়ারবাজারে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। আজ লেনদেনের সময়সীমা ছিল সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। কাল থেকে এ লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ছে।

করোনার আগে স্বাভাবিক সময়ে শেয়ারবাজারে লেনদেন চলত সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। করোনার কারণে এ লেনদেনের সময় কমে গিয়েছিল।

করোনার আগে স্বাভাবিক সময়ে শেয়ারবাজারে লেনদেন চলত সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। করোনার কারণে এ লেনদেনের সময় কমে গিয়েছিল। এখন ব্যাংক লেনদেনের সময় বৃদ্ধির সঙ্গে সঙ্গে শেয়ারবাজারেও লেনদেনের সময় বাড়ছে। আর ৩০ মিনিট লেনদেন সময় বাড়লেই শেয়ারবাজার তার স্বাভাবিক সময়ের লেনদেনে ফিরে যাবে।

করোনার কারণে গত বছরের ২৬ মার্চ থেকে শেয়ারবাজারের লেনদেন একটানা ৬৬ দিন বন্ধ ছিল।

করোনার কারণে গত বছরের ২৬ মার্চ থেকে শেয়ারবাজারের লেনদেন একটানা ৬৬ দিন বন্ধ ছিল। দীর্ঘ এ বন্ধের পর ৩১ মে থেকে বিএসইসির নতুন কমিশনের হাত ধরে আবারও লেনদেন শুরু হয়।
বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন প্রথম আলোকে জানিয়েছেন, কাল থেকে সকাল ১০টা থেকে বেলা ২টা—এ চার ঘণ্টার লেনদেনের আগে-পরে ১৫ মিনিট করে প্রাক্‌-ক্লোজিং সেশন চলবে।