সপ্তাহের শেষদিন সূচক বাড়ল ৫০ পয়েন্ট

আজও সূচক বেড়েছে শেয়ারবাজারে। আজ বৃহস্পতিবার চলতি সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫০ পয়েন্ট। অবস্থান করছে ৭ হাজার ৬২ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৭৫ পয়েন্ট।

গতকাল বুধবার লেনদেন শেষে ডিএসইএক্স বাড়ে ৬ পয়েন্ট। ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ৭২৪ কোটি ৪৮ লাখ টাকার। যা গতকালের চেয়ে কিছুটা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৪৯৭ কোটি ২৫ লাখ টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ২২৩ টির, কমেছে ১৩১ টির ও অপরিবর্তিত আছে ২১ টির দর।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি, মালেক স্পিনিং, ওরিয়ন ফার্মা, সাইফ পাওয়ার, বিএটিবিসি, ডেলটা লাইফ, ফরচুন সুজ, এনআরবিসি ব্যাংক ও হামিদ ফেব্রিকস লিমিটেড।

দর বাড়ার শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো হামিদ ফেব্রিকস লিমিটেড, মালেক স্পিনিং, আর্গন ডেনিম, তসরিফা, এইচআর টেক্স, সায়হাম কটন, এসকোয়ার নিট, সায়হাম টেক্স, এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেড ও সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।
অন্যদিকে সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ১৯১ টির, কমেছে ৮৫ টির ও অপরিবর্তিত আছে ২২ টির দর।