বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আর এই অর্থ ব্যয় করা হবে, যাঁরা দুই ডোজ টিকা নেওয়ার পরও করোনার আক্রান্ত হয়েছেন, তাঁদের অসুস্থ ভাতা হিসেবে।

ডেলটার প্রধান অ্যাড বাস্টিয়ান বলছেন, যুক্তরাষ্ট্রে সংক্রমণ বেড়েছে, এ অবস্থায় তাদের এই সিদ্ধান্ত ‘সংক্রমণের বিস্তার’ রোধে সহায়তা করবে।
অফিস কর্মীদের দেওয়া এক বিবৃতিতে বাস্টিয়ান বলেন, আগামী ১ নভেম্বর থেকে কর্মীদের স্বাস্থ্যসেবা বিমা পরিকল্পনায় এই সারচার্জ আরোপ হবে। যার অর্থ হলো এর ৭৫ হাজার কর্মীর অধিকাংশের ওপরই এই সারচার্জ বর্তাবে। তিনি বলেন, কোভিডে আক্রান্ত হওয়া কর্মীর হাসপাতালের খরচ বাবদ গড়ে ডেলটার প্রায় ৫০ হাজার ডলার খরচ হয়, যা কোনোভাবেই আর সমর্থন করা যায় না। কর্মীরা টিকা না দেওয়ায় যে আর্থিক ঝুঁকির সৃষ্টি, এই অর্থ তা মোকাবিলায় সহায়তা করবে।

সম্প্রতি ডেলটার বেশ কিছু কর্মী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, যাঁদের অনেকেই টিকা দেননি। সেপ্টেম্বর থেকে কর্মীদেরও সাপ্তাহিক ভিত্তিতে কোভিড পরীক্ষা করা হবে। এ ছাড়া অফিসের ভেতর মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে ইউএস এয়ারলাইনসটির সব কর্মীকে উড়োজাহাজে মাস্ক পরতে হয় কিন্তু এটি কোম্পানির অফিসে প্রযোজ্য নয়।

করোনাভাইরাসের ডেলটা ভেরিয়েন্ট দেশে দেশে ছড়িয়ে পড়ায় কর্মীদের টিকা নিতে উৎসাহিত করার জন্য মার্কিন সংস্থাগুলো বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। ইউনাইটেড এয়ারলাইনস, গোল্ডম্যান স্যাকস এবং টেক জায়ান্ট মাইক্রোসফট এবং গুগলের মতো কিছু কোম্পানি কর্মীদের বলেছে যে তাদের কাজে আসতে হলে পুরোপুরি টিকা নিয়ে আসতে হবে।

বিশ্ববাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন