বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত দুই দিন ইলন মাস্কের বৈদ্যুতিক গাড়ি তৈরির কোম্পানি টেসলা পুঁজিবাজারে ১৬ শতাংশ দর হারিয়েছে। মূলত, কর দেওয়া নিয়ে টুইটারে ইলনের করা একটি জরিপের ফলাফলে এই পতন। বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।
সম্প্রতি টুইটারে এক জরিপ চালিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ও বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। ওই টুইটার পোস্টে ইলনের প্রশ্ন ছিল, কর দেওয়ার জন্য তিনি টেসলার ১০ শতাংশ শেয়ার বিক্রি করবেন কি না। জরিপে উত্তর ‘হ্যাঁ’ বা ‘না’ দিতে বলা হয়। দেখা যায় ইলনের বেশির ভাগ অনুসারীই শেয়ার বিক্রির পক্ষে মত দিয়েছেন। আর এর পরই হু হু করে কমছে টেসলার শেয়ারের দর।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী, ৫ হাজার কোটি ডলার হারিয়েও ইলন মাস্কের সম্পদের পরিমাণ এখন ৩২ হাজার ৩০০ কোটি ডলার। এর আগে যুক্তরাষ্ট্রের পুঁজিবাজারের ইতিহাসে দুই দিনে কোনো কোম্পানি ৫ হাজার কোটি ডলার হারায়নি।
এত কিছুর পরও চলতি বছর টেসলার শেয়ারের দর আগের চেয়ে ৪০ শতাংশ বেশি আছে। ইলন মাস্ক এখনো এই বিশ্বের শীর্ষ ধনী। দ্বিতীয় শীর্ষ ধনী আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের সম্পদের পরিমাণ ১২ হাজার ২০০ কোটি ডলার।

বিশ্ববাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন