সাত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ৭৭১ জন সিনিয়র অফিসার নিয়োগ

বাংলাদেশ ব্যাংক
বাংলাদেশ ব্যাংক

তরুণদের পছন্দের একটি পেশা হচ্ছে ব্যাংকে চাকরি। এখন সরকারি-বেসরকারি ব্যাংকগুলোতে চাকরির অনেক সুযোগ তৈরি হচ্ছে। এসব ব্যাংক বছরের বিভিন্ন সময় তাঁদের প্রতিষ্ঠানে বিভিন্ন পদে লোক নিয়ে থাকে। সম্প্রতি  ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সাত ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠানে সমন্বিতভাবে ৭৭১ জন সিনিয়র অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই এসব ব্যাংকে আবেদন করে বিভিন্ন নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে আপনিও নিতে পারেন এই সুযোগ। বিজ্ঞপ্তি অনুযায়ী, সোনালী ব্যাংক লিমিটেডে ২৬৪ জন, জনতা ব্যাংক লিমিটেডে ১৩৯ জন, রূপালী ব্যাংক লিমিটেড ২১১ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ১১৩ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে ৮ জন, ইনভেস্টমেন্ট কপোরেশন অব বাংলাদেশে ৩০ জন এবং কর্মসংস্থান ব্যাংকে ৬ জন সিনিয়র অফিসার নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকলে সিনিয়র অফিসার পদে আবেদন করা যাবে। এসএসসি বা সমমান এবং এর পরবর্তী পর্যায়ের পরীক্ষাসমূহে কমপক্ষে দুটিতে প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোন পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না। ১ জুলাই ২০১৯  তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

বেতনস্কেল

নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী, ২২,০০০-৫৩,০৬০ টাকা স্কেলে বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনের সময় পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌–বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে রকেট এর মাধ্যমে প্রদান করতে হবে। আবেদন করা যাবে আগামী ৪ ফেব্রুয়ারি রাত ১১.৫৯ টা পর্যন্ত।