১৯৩ ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগে গণবিজ্ঞপ্তি

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্ট প্রোগ্রামের (সেসিপ) চাহিদার ভিত্তিতে সাধারণ শিক্ষা ধারার ১৬০টি শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/ দাখিল মাদ্রাসা) ভকেশনাল কোর্স চালুর জন্য ১৯৩টি শূন্য পদে ট্রেড ইনস্ট্রাক্টর নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সম্প্রতি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ বিশেষ গণবিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে।

  • পদের নাম: ট্রেড ইনস্ট্রাক্টর
    পদসংখ্যা: ১৯৩
    ট্রেডের নাম ও পদসংখ্যা: সিভিল কনস্ট্রাকশন (১৩), কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (১), ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন (৮২), জেনারেল ইলেকট্রনিক ওয়ার্কস (২৭), জেনারেল ইলেকট্রনিকস (৭), প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং (১৭) ও রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং (৪৬)।
    চাকরির ধরন: এমপিও
    মোট শিক্ষাপ্রতিষ্ঠান: ১৬০

আবেদনের শর্ত

  • উল্লিখিত পদসমূহের শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক তালিকা এনটিআরসিএর ওয়েবসাইটটেলিটকের ওয়েবসাইটে পাওয়া যাবে।

  • আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধাতালিকাভুক্ত হতে হবে। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সবশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

  • আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২১ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে ২০১৮ সালের ১২ জুনের আগে যাঁরা শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন, তাঁদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

  • প্রতিটি আবেদনের জন্য আবেদনকারীকে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে।

যেভাবে আবেদন
অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়াসংক্রান্ত নিয়ম এনটিআরসিএর ওয়েবসাইটটেলিটকের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ওয়েবসাইটেই আবেদন ফরমও পাওয়া যাবে। আবেদন করার আগে এ লিংক থেকে বিস্তারিত তথ্য আবার জেনে নিতে হবে।

আবেদনের সময়সীমা: ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।