বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের বিভাগীয় কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসকদের জাতীয় বেতন স্কেল ২০১৫-এর তৃতীয় গ্রেডে এ পদোন্নতি দেওয়া হয়েছে। ৫৬,৫০০–৭৪,৪০০ টাকা বেতনক্রমে অধ্যাপক পদে ১৭ জনকে পদোন্নতি দেওয়া হয়।

পদোন্নতি পাওয়া অধ্যাপকেরা হলেন— ডা. মোহাম্মদ সেকেন্দার হোসাইন, আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ, নোয়াখালী; ডা. মো. মাজহারুল হক, রাঙামাটি মেডিকেল কলেজ; ডা. নুর কুতুবুল আলম, যশোর মেডিকেল কলেজ; ডা. মো. আব্দুছ সোবহান, শহীদ জিয়াউর রহমান মেডিকলে কলেজ, বগুড়া; ডা. মো. রুহুল কুদ্দুছ, সাতক্ষীরা মেডিকেল কলেজ; ডা. লায়লা শিরিন, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা; ডা. দীন মোহাম্মদ, মুগদা মেডিকেল কলেজ; ডা. মো. আবুল কালাম আজাদ, ময়মনসিংহ মেডিকেল কলেজ; ডা. মো. রায়হানুর রহমান, পাবনা মেডিকেল কলেজ; ডা. রকিব উদ্দীন আহমেদ, ঢাকা মেডিকেল কলেজ; ডা. আলীয়া শাহনাজ, ঢাকা মেডিকেল কলেজ; ডা. খায়ের আহমেদ চৌধুরী, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা; ডা. মো. সেতাবুর রহমান, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা; ডা. শাহানাজ করিম, ঢাকা মেডিকেল কলেজ; ডা. মো. আবু কায়সার, যশোর মেডিকেল কলেজ; ডা. মো. মোমেনুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, দিনাজপুর ও ডা. মো. মঞ্জুরুল করিম, রংপুর মেডিকেল কলেজ।

default-image
default-image

এর আগে ১৩ সেপ্টেম্বরের এক প্রজ্ঞাপনে বিভিন্ন হাসপাতালে কর্মরত বিসিএস স্বাস্থ্য ক্যাডারের ২০ চিকিৎসক জাতীয় বেতন স্কেল চতুর্থ গ্রেডে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পান। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের বিভাগীয় কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসকদের জাতীয় বেতন স্কেল ২০১৫-এর চতুর্থ গ্রেডে এ পদোন্নতি ও বদলি করা হয়েছে। ৫০,০০০–৭১,২০০ টাকা বেতনক্রমে সহযোগী অধ্যাপক পদে এ পদোন্নতি দেওয়া হয়। পদোন্নতি পাওয়া কয়েকজন সহযোগী অধ্যাপককে বদলিও করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। পদায়নকৃত ২০ চিকিৎসককে আজকের (২০ সেপ্টেম্বর) মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে।

অন্যথায় ২১ সেপ্টেম্বর থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন। পদোন্নতি পাওয়া যেসব কর্মকর্তা লিয়েন বা প্রেষণ বা ট্রেনিং কিংবা ছুটিতে আছেন, তাঁদের ছুটি শেষে কর্মস্থলে যোগদানের পর পদোন্নতি কার্যকর হবে।

খবর থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন