ইউনিয়ন সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রথমে সমাজসেবা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর প্রার্থীদের খুদেবার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

গত ২১ অক্টোবর সারা দেশে ৬৪ জেলায় ইউনিয়ন সমাজকর্মী পদের লিখিত পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। ৬৪ জেলার ৮৭৭টি কেন্দ্রে একযোগে পরীক্ষা গ্রহণ করা হয়।

পরীক্ষায় ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৬ হাজার ৬৪১ জন অংশগ্রহণ করে। অর্থাৎ অনুপস্থিত ছিলেন ৪ লাখ ২৫ হাজার ৬২৯ জন।

উপস্থিতির শতকরা হার ৩৫ দশমিক ৭৩। শ্রুতিলেখকের সহায়তায় ৬৫ প্রতিবন্ধী প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭০ জনকে বহিষ্কার ও শাস্তির আওতায় আনা হয়েছে। তার মধ্যে ৫৩ জন পুরুষ ও ১৭ জন নারী।

২০১৮ সালে ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। সেই হিসেবে আবেদনের চার বছর পর লিখিত পরীক্ষা নেওয়া হয়।

এর আগে দুবার সমাজকর্মী পদের লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেও তা স্থগিত করা হয়েছিল। ২০১৯ ও ২০২১ সালে এ পদে নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করে শেষ মুহূর্তে স্থগিত করা হয়েছিল।

সমাজসেবা অধিদপ্তরের তৃতীয় শ্রেণির সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী রাজস্ব পদে শূন্য পদের সংখ্যা ৪৬৩টি। সারা দেশ থেকে সমাজকর্মী পদে আবেদন করেছিলেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন।