২১২১ সহকারী শিক্ষকের ডোপটেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা স্থগিত

প্রথম আলো ফাইল ছবি

দেশব্যাপী লকডাউনের কারণে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২১২১ জন সহকারী শিক্ষকের স্বাস্থ্য পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ১ জুলাই এক বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী কঠোর লকডাউন/ শাটডাউনের কারণে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২১২১ সহকারী শিক্ষক/ শিক্ষিকার স্বাস্থ্য পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে।

ক্লাসে পড়াচ্ছেন শিক্ষক
প্রথম আলো ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নেওয়া ভাইভা শেষে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষক/ শিক্ষিকার (১০ম গ্রেড) ৪ জুলাই থেকে ডোপটেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা ছিল।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সরকারি কর্ম কমিশন কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন নিয়োগ পাওয়া ২ হাজার ১২১ জন সহকারী শিক্ষক/ শিক্ষিকার ডোপটেস্টসহ স্বাস্থ্য পরীক্ষা হবে। এক্স–রে, প্রস্রাব ও চক্ষু পরীক্ষা করে রিপোর্ট স্বাস্থ্য অধিদপ্তরে পাঠাতে হবে। এসব পরীক্ষার সঙ্গে বাধ্যতামূলকভাবে ডোপটেস্ট করে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন স্বাস্থ্য অধিদপ্তরে পাঠাতে হবে। পরীক্ষার জন্য হাসপাতাল ও প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছিল স্বাস্থ্য অধিদপ্তর।