বিজ্ঞাপন

ইমরান রহমান অংশগ্রহণকারীদের কার্যকর নেতৃত্বদানের জন্য তৈরি হওয়ার বিভিন্ন পরামর্শ, টিম গঠন, সময়ানুবর্তিতা, কর্মক্ষেত্রে প্রতিশ্রুতি দিয়ে তা রক্ষা করা, কর্মক্ষেত্রের জন্য সঠিক প্রস্তুতি, কার্যকর যোগাযোগ দক্ষতার বিভিন্ন দিক, সৌজন্যবোধ, অন্যের প্রতি সহানুভূতিশীল থাকা, বিভিন্ন ক্ষেত্রে নিজের সঠিক নাম ব্যবহারের গুরুত্ব, উদ্যোগ গ্রহণ, শেখার ব্যাপারে কৌতূহলী থাকা, অন্যের কথা মনোযোগ দিয়ে শোনা, অন্যদের অনুপ্রাণিত করা, প্রতিনিয়ত শেখার মানসিকতা তৈরিসহ আরও নানা বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি খণ্ডকালীন চাকরি, ক্যাম্পাসে চাকরি ও স্বেচ্ছাসেবামূলক কাজের প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন। প্রফেশনাল ও লিডারশিপ দক্ষতাকে কাজে লাগিয়ে ক্যারিয়ারে উন্নতি করার বিভিন্ন কৌশল সম্পর্কেও কথা বলেন।

default-image

অধ্যাপক ইমরান তাঁর বক্তব্যে উল্লেখ করেন, তরুণদের নেতৃত্বদানের গুণাবলি, গঠনমূলক চিন্তাশক্তি, উদ্ভাবনী দক্ষতা সম্পর্কে ছোটবেলা থেকেই চর্চা করানো উচিত, যেন তারা এর গুরুত্ব বুঝতে পারে এবং সমাজ ও দেশকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। তিনি অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

ইমরান রহমানের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ বছরের বেশি সময় শিক্ষকতার অভিজ্ঞতা আছে তাঁর। ওয়েবিনারটি মডারেট করেন ইউল্যাবের সহকারী অধ্যাপক ও ইএমকে সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক আসিফ উদ্দিন আহমেদ।

পরামর্শ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন