সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পাবেন ১৩ জন। যেকোনো বিষয়ে স্নাতক পাস হলে আবেদন করা যাবে। এ পদে বেতন স্কেল ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড ১৪)।

বেতারযন্ত্র চালক বা ওয়্যারলেস অপারেটর পদে নেওয়া হবে ৯ জন। বিজ্ঞান বিভাগে এইচএসসি পাসসহ সংশ্লিষ্ট ট্রেড কোর্সে উত্তীর্ণ হলে আবেদন করা যাবে। এ পদে বেতন স্কেল ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড ১৪)। 

উচ্চমান সহকারীর শূন্য পদ তিনটি। আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। সারেং পদে নিয়োগ পাবেন ১৫ জন। আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস হতে হবে। এ দুই পদে বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড ১৫)।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে সর্বোচ্চ ১৬৯ জন নেওয়া হবে। এইচএসসি বা সমমান পাস হলে আবেদন করা যাবে। ১৬তম গ্রেডে এ পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা। 

ডেটা এন্ট্রি অপারেটরের শূন্য পদ সাতটি। আবেদনের যোগ্যতা এইচএসসি বা সমমান পাস। গাড়িচালক পদে নেওয়া হবে ২৯ জন। আবেদনের জন্য কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হতে হবে এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। স্পিড বোট ড্রাইভারের শূন্য পদ ১৭টি। এসএসসি বা সমমান পাস হলে আবেদন করা যাবে। এই তিন পদে বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড ১৬)। 

বয়সসীমা

আবেদনের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছর হলেও আবেদন করতে পারবেন। 

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীরা অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন আবেদনপত্রে প্রার্থীকে রঙিন ছবি ও স্বাক্ষর স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কেবি এবং স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কেবি। আবেদন করার পর আবেদনপত্রের একটি প্রিন্ট কপি প্রার্থীকে সংরক্ষণ করতে হবে। মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিতে হবে।