বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিশন ফেয়ার শুরু

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্প্রিং সেমিস্টার অ্যাডমিশন ফেয়ারের উদ্বোধন হয়েছে বুধবার। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। ছবি: সংগৃহীত
বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্প্রিং সেমিস্টার অ্যাডমিশন ফেয়ারের উদ্বোধন হয়েছে বুধবার। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্প্রিং সেমিস্টার অ্যাডমিশন ফেয়ার ২০১৯ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে। রাজধানীর বিশ্বরোড এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বুধবার বেলা ১১টার দিকে ফিতা কেটে ফেয়ারের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শের মোহাম্মদ। ফেয়ারে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি ও ডিরেক্টর প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সাইয়্যেদ শহিদুল বারী, রেজিস্ট্রার প্রফেসর মো. ইউসুফ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এ বি এম মাহবুবুল ইসলাম, ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মাদ আরশেদ আলী মাতুব্বর, ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এম মনসুরুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার মোরশেদুর রহমান, সহকারী প্রক্টর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা নাঈম আহাম্মেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও অভিভাবক।

ফেয়ারে অংশগ্রহণ করায় শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে অতিথিরা বলেন, অন্য বিশ্ববিদ্যালয় থেকে এ বিশ্ববিদ্যালয়ের কিছু উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে, তা হলো বিশ্ববিদ্যালয়টি সম্পূর্ণরূপে ধূমপান ও মাদকমুক্ত, ইভ টিজিংমুক্ত। শুধু তা-ই নয়, এখানকার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় বিশেষ শিক্ষা প্রদান করা হয় যেন তারা সমাজ বিনির্মাণে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে।

ফেয়ার উপলক্ষে বিশেষ ছাড় ও আকর্ষণীয় গিফটের ব্যবস্থা রাখা হয়েছে। ফেয়ারে উল্লেখযোগ্যসংখ্যক ছাত্রছাত্রী ও অভিভাবক অংশ নেন। ফেয়ারের কার্যক্রম চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। সব ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী ও অভিভাবক ফেয়ার চলাকালীন এ সুযোগ গ্রহণ করতে পারবে।