কম দামের দুটি ফোর-জি ফোন আনল গ্রামীণফোন

ম্যাক্সিমাসের সঙ্গে যৌথভাবে ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ নামের দুটি ফোন উদ্বোধন করছে গ্রামীণফোন। আজ সোমবার জিপি হাউসে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করা হয়।
ম্যাক্সিমাসের সঙ্গে যৌথভাবে ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ নামের দুটি ফোন উদ্বোধন করছে গ্রামীণফোন। আজ সোমবার জিপি হাউসে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করা হয়।

ম্যাক্সিমাসের সঙ্গে যৌথভাবে ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ নামের দুটি ফোন উদ্বোধন করেছে গ্রামীণফোন। আজ সোমবার জিপি হাউসে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, এ হ্যান্ডসেট দুটির মধ্যে ডি৭ দেশের সবচেয়ে কমদামি ফোর–জি সেট।

অনুষ্ঠানে গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, ‘বিগত দুই দশকে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তার পেছনে মোবাইল যোগাযোগ অন্যতম চালিকাশক্তির ভূমিকা পালন করেছে। ফোর–জির মাধ্যমে ডিজিটাল অর্থনীতি আমাদের উন্নয়নের পরবর্তী ধাপে নিয়ে যাবে। আমাদের ৭ কোটি ২০ লাখ গ্রাহকের সবার উচ্চগতির ইন্টারনেট ব্যবহারের অধিকার আছে এবং যা বাজারে সুলভ হ্যান্ডসেট থাকলেই সম্ভব হবে। তাই ক্রেতাদের কাছে ডিজিটাল উন্নয়নের সুবিধা পৌঁছে দিতে সাশ্রয়ী এ স্মার্টফোনগুলো নিয়ে এসেছি।’

ইয়াসির আজমান জানান, ফোন দুটি কিনলে ক্রেতারা পাবেন বিনা মূল্যে ৮ জিবি ইন্টারনেট, যেখানে তাঁরা ৪ জিবি ফোর–জি ফ্রি ইন্টারনেট পাবেন এবং ৭ দিনের মেয়াদে ৪ জিবি ইন্টারনেট পাবেন প্রথমবারের মতো বায়োস্কোপ স্ট্রিমিংয়ের জন্য। এ ছাড়া কেনার পর ৭ দিনের মেয়াদে ১ জিবি ইন্টারনেট পাবেন মাত্র ২৪ টাকায় (সব চার্জসহ)। গ্রাহকেরা ৬ মাসে ১২ বার এ অফার নিতে পারবেন। এ ছাড়া, ক্রেতারা ১৪ দিনের মেয়াদে অতিরিক্ত ১০ জিবি ফোর–জি ডেটা পাবেন দুই সপ্তাহের মধ্যে মাইজিপি অ্যাপ দিয়ে ডি৭ ও পি৭ স্মার্টফোন কেনায়।

অনুষ্ঠানে ইউনিয়ন গ্রুপের মোবাইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন ডিভিশনের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম বলেন, ‘ফোন দুটি শুধু কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেটই নয়, ফোন দুটির ডিজাইন থেকে শুরু করে উৎপাদনের প্রতিটি পর্যায়েই গ্রামীণফোনের বিশেষজ্ঞরা আমাদের সঙ্গে যুক্ত ছিলেন। আমাদের লক্ষ্য ছিল এমন দুটি হ্যান্ডসেট নিয়ে আসা, যা একই সঙ্গে সাশ্রয়ী হবে এবং ক্রেতাদের সর্বোত্তম অভিজ্ঞতা দেবে। পাশাপাশি, ম্যাক্সিমাস দেশের ৬৪ জেলায় বিক্রয়োত্তর সেবা প্রদান করবে।’

জিপি কো-ব্র্যান্ডেড ম্যাক্সিমাস ডি৭ স্মার্টফোনটি এখন পর্যন্ত সবচেয়ে কমদামি ফোর–জি স্মার্টফোন। এ ছাড়া, ৪ ইঞ্চি ডিসপ্লের যেকোনো স্মার্টফোনের মধ্যে এ ফোনটিতে রয়েছে সবচেয়ে শক্তিশালী জিপিএস। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর সঙ্গে ৮ গিগাবাইটের ইন্টারনাল মেমোরি। ডুয়াল সিমের ফোরজি মডেলের ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র‍্যাম। ৩ হাজার ৪৯৯ টাকা দামের ফোনটির সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা, যা ফোনটির ব্যবহারকারীকে দেবে ১৬এম ট্রু কালারের সর্বোত্তম অভিজ্ঞতা। ফোনটি জেট ব্ল্যাক, ইন্ডিগো ব্লু ও ব্লন্ড গোল্ড কালারে পাওয়া যাচ্ছে।

ম্যাক্সিমাস পি৭ ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে (সানলাইট অ্যাডাপশন), সঙ্গে ৫ মেগাপিক্সলের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। ১ গিগাবাইট র‍্যামের এ ফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি। অ্যান্ড্রয়েড ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমের ম্যাক্সিমাস পি৭ এ রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। এ ফোনটি পাওয়া যাচ্ছে জেট ব্ল্যাক, ইলেকট্রিক ব্লু ও কপার গোল্ড কালারে। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৬৯৯ টাকা।