পেপসোডেন্টের 'ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে' উদ্যাপন

‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদ্‌যাপন করেছে পেপসোডেন্ট।
‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদ্‌যাপন করেছে পেপসোডেন্ট।

ক্যাভিটিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ডেন্টাল সোসাইটিকে সঙ্গে নিয়ে ২০ মার্চ ‘ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে’ উদ্‌যাপন করল পেপসোডেন্ট।

অ্যাডভান্স ফর্মুলার টুথপেস্ট ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’ উদ্বোধনসহ আরও নানা কার্যক্রমের মাধ্যমে দিবসটি উদ্‌যাপন করে পেপসোডেন্ট। নতুন এই টুথপেস্ট ৩০ সেকেন্ডে দাঁতের শিরশির অনুভূতি দূর করে। শিরশির ফিরে আসা বন্ধ করতে সাহায্য করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের হাজারো ডেন্টাল এক্সপার্ট।

দিনব্যাপী চলা অনুষ্ঠানে পেপসোডেন্টের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।
দিনব্যাপী চলা অনুষ্ঠানে পেপসোডেন্টের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।

দিনব্যাপী চলা এই অনুষ্ঠানে পেপসোডেন্টের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়। দেশজুড়ে সুস্থ হাসি নিশ্চিত করার লক্ষ্যে আয়োজিত স্কুল প্রোগ্রাম এই কার্যক্রমের অন্যতম।

এই উদ্যোগে পেপসোডেন্ট সঙ্গে পেয়েছিল বাংলাদেশ ডেন্টাল সোসাইটিকে। অনুষ্ঠানে বাচ্চাদের দাঁত ব্রাশের জন্য রাখা হয়েছিল বিশেষ আয়োজন। সেখানে সঠিক নিয়মে দাঁত ব্রাশের পাশাপাশি বাচ্চাদের দিনে-রাতে নিয়মিত দুবার দাঁত ব্রাশ করতে উৎসাহিত করা হয়।

ইউনিলিভার বাংলাদেশের বিউটি অ্যান্ড পার্সোনাল কেয়ারের পরিচালক নাফিস আনোয়ার অনুষ্ঠানে বক্তব্য দেন। তিনি তাঁর বক্তব্যে দাঁতের হাতুড়ে ডাক্তারদের ব্যাপারে সবাইকে সচেতন করেন। তাঁদের কাছ থেকে চিকিৎসা না নেওয়ার ব্যাপারেও তিনি পরামর্শ দেন। সেই সঙ্গে দাঁত ও মাড়ির স্বাস্থ্যকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে সনদপ্রাপ্ত ডেন্টিস্ট এক্সপার্টদের গুরুত্ব তুলে ধরেন।

নানা কার্যক্রমে দিবসটি উদ্‌যাপন করে পেপসোডেন্ট।
নানা কার্যক্রমে দিবসটি উদ্‌যাপন করে পেপসোডেন্ট।

সম্প্রতি বিশ্বব্যাপী পরিচালিত ইউনিলিভারের এক গবেষণায় দেখা যায়, প্রতি তিনজন শিশুর মধ্যে একজন দাঁতের ব্যথায় ভুগেছে। দাঁতের এই সমস্যাগুলো বাচ্চাদের স্কুলে অনুপস্থিতি বাড়ায়। পাশাপাশি নানান সামাজিক ও শিক্ষামূলক কার্যক্রমে অংশ নেওয়ার ব্যাপারে অনীহা বাড়ায়। তাই নিশ্চিতভাবে দিনে-রাতে দুবেলা দাঁত ব্রাশের ওপর সচেতনতা বাড়াতে হবে। গ্রহণ করতে হবে নানান উদ্যোগ, যা সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি পরিবর্তন আনবে দাঁত ব্রাশের অভ্যাসে। দাঁত ক্ষয়ের মতো রোগ কমবে। বিজ্ঞপ্তি