হাসপাতাল করছে ঢাকা ক্রেডিট

ঢাকা ক্রেডিটের ৩০০ শষ্যাবিশিষ্ট ডিভাইন মার্সি জেনারেল হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান হয় আজ। ছবি: সংগৃহীত
ঢাকা ক্রেডিটের ৩০০ শষ্যাবিশিষ্ট ডিভাইন মার্সি জেনারেল হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান হয় আজ। ছবি: সংগৃহীত

সমবায় প্রতিষ্ঠান দ্য খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড, ঢাকা (ঢাকা ক্রেডিট) ৩০০ শষ্যাবিশিষ্ট ডিভাইন মার্সি জেনারেল হাসপাতাল নির্মাণ করছে। আজ শনিবার গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার মঠবাড়ীতে নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। 

আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৫ আসনের সাংসদ মেহের আফরোজ। সম্মানিত অতিথি ছিলেন ঢাকায় ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরী, ঢাকার আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও এবং সমবায় অধিদপ্তরের মহাপরিচালক ও রেজিস্ট্রার মো. আব্দুল মজিদ। ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট মার্কুজ গমেজ এতে সভাপতিত্ব করেন।
১৯৫৫ সালে প্রতিষ্ঠিত হয় ঢাকা ক্রেডিট। ডিভাইন মার্সি জেনারেল হাসপাতাল ঢাকা ক্রেডিটের একটি অন্যতম স্বাস্থ্যসেবা প্রকল্প। জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে সবার জন্যই এই হাসপাতালের স্বাস্থ্যসেবার দ্বার থাকবে উন্মুক্ত।
কো-অপারেটিভ প্রতিষ্ঠানের পক্ষে নির্মিতব্য হাসপাতালের সিইও মেজর জেনারেল (অব.) জন গমেজ অনুষ্ঠানের তত্ত্বাবধান করেন। সঞ্চালনা করেন কো-অপারেটিভের সেক্রেটারি পংকজ গিলবার্ট কস্তা।
আজকের অনুষ্ঠানে ঢাকা ও গাজীপুরের বিভিন্ন সমবায় সমিতির প্রতিনিধি, দেশের বিভিন্ন স্বনামধন্য হাসপাতালের ডাক্তার, হাসপাতাল বাস্তবায়ন কমিটির সদস্য, ঢাকা ক্রেডিট সমিতির উপদেষ্টা-শুভাকাঙ্ক্ষী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিত্ব। বিজ্ঞপ্তি