ওভাইর সহযোগিতায় ডিএমপি সদর দপ্তরে ২৩টি ওয়াটার পিউরিফায়ার ও ডিসপেন্সার স্থাপন

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওভাই’র কর্মকর্তাদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন।
ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওভাই’র কর্মকর্তাদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে এবার এক হয়ে কাজ করল দেশের অন্যতম অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওভাই’। অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান ‘ওভাই’ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে ২৩টি ওয়াটার পিউরিফায়ার ও ডিসপেন্সার স্থাপন করেছে। গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং ওভাই সলিউশনস লিমিটেড ওয়াটার পিউরিফায়ার অ্যান্ড ডিসপেন্সার স্থাপনে এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠান উদ্বোধন করেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। এ সময় সঙ্গে ছিলেন ‘ওভাই-এর চিফ অপারেটিং অফিসার কাজী ওমর ফেরদৌস। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. শাহাব উদ্দীন কোরেশী, ডিআইজি (সিআইডি) ইমতিয়াজ আহমেদ, উপপুলিশ কমিশনার (ডেভেলপমেন্ট) মুহাম্মদ তৌহিদুল ইসলাম, উপপুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) সুদীপ কুমার চক্রবর্তী, স্পেশাল অ্যাসিসটেন্ট টু কমিশনার মো. রবিউল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (প্রশাসন) এম ফয়জুর রহমান, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু কমিশনার) মো. শামসুল হক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডেভেলপমেন্ট-১) মো. আতিকুল হক প্রধান, ‘ওভাই সিএনজি’র প্রধান এ কে এম ফজলে এলাহি, করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের সিনিয়র কর্মকর্তা সৈয়দ ফখরুদ্দিন মিল্লাত এবং শহীদুর রহমান তানভীরসহ আরও অনেকে।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ‘অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের’ (এআরআই) সহযোগিতায় ওভাই চালকদের ড্রাইভিং এবং ট্রাফিক আইন সম্পর্কিত বিষয়ের ওপর উন্নতমানের প্রশিক্ষণ প্রদান করছে। একই সঙ্গে নারী চালকদের জন্য বিশেষায়িত ‘ওবোন’এর ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমেও নারীদের স্বনির্ভর করে তোলার চেষ্টা করছে ‘ওভাই’। এ ছাড়াও সিএনজি চালকদের ডিজিটাল প্ল্যাটফর্মে অভ্যস্ত করাতে এবং তাদের আর্থিক অবস্থার উন্নয়নে নিরলস কাজ করছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি। এতে করে নগরীর ট্রাফিক জ্যামকে আরও না বাড়িয়েই চলাচলের সহজ ও নিরাপদ একটি মাধ্যম উপভোগ করতে পারছেন সাধারণ মানুষ।