হোটেল লা মেরিডিয়ানে 'অ্যারাবিয়ান নাইট'

আরব বিশ্বের ঐতিহ্যবাহী খাবার নিয়ে লা মেরিডিয়ানে শুরু হচ্ছে অ্যারাবিয়ান নাইট। ছবি: সংগৃহীত
আরব বিশ্বের ঐতিহ্যবাহী খাবার নিয়ে লা মেরিডিয়ানে শুরু হচ্ছে অ্যারাবিয়ান নাইট। ছবি: সংগৃহীত

আরবের ঐতিহ্যবাহী খাবারের আয়োজন নিয়ে লা মেরিডিয়ানে শুরু হচ্ছে অ্যারাবিয়ান নাইট। ভোজনরসিকদের ভিন্ন খাবারের স্বাদ নেওয়ার এ আয়োজন আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে।

লা মেরিডিয়ান এক বিবৃতিতে জানায়, প্রতি বৃহস্পতিবার এবং শনিবার লা মেরিডিয়ান ঢাকার ওলেয়াতে অ্যারাবিয়ান নাইটের আয়োজন হবে।

অতিথিদের জন্য অ্যারাবিয়ান নাইটে থাকছে ফোর কোর্স অ্যারাবিয়ান ডিনার যার মধ্যে আছে হামাস বিল লাহাম, ফাত্তুশ, চিজ সাম্বুসেক এবং অ্যারাবিয়ান সি-ফুড স্যুপ । আর এ সবই পরিবেশন করা হবে ফ্রেশ লেমন ওয়েজেস এবং ক্রুটনের সঙ্গে। মূল খাবারের তালিকায় থাকবে নানান স্বাদের অ্যারাবিয়ান কাবাব, চিকেন শিস তাউক, আদানা কাবাব, অস্ট্রেলিয়ান ল্যাম্ব চপ যা পরিবেশন করা হবে স্যাফ্রন রাইস, তুশকা, গ্রিলড টমেটো ও ক্যাপসিকাম, গার্লিক মেয়োনেজ ও হ্যারিসা সসের সঙ্গে। এ ছাড়া এসব অ্যারাবিয়ান ডেজার্টও থাকবে।

অ্যারাবিয়ান নাইটের এসব খাবারের দাম শুরু হবে ২ হাজার ৯৯৯ টাকা থেকে। এ ছাড়া নির্দিষ্ট ব্যাংকের কার্ড ব্যবহার করে একটি কিনলে আরেকটি ফ্রি এবং বিশেষ ছাড় সুবিধা পাওয়া যাবে।

অ্যারাবিয়ান থিম নাইটের এ আয়োজনের বিষয়ে লা মেরিডিয়ান ঢাকার মহাব্যবস্থাপক কনস্টান্টিনোস এস গ্যাব্রিয়েল জানান, অ্যারাবিয়ান খাবারের সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য রয়েছে যা বিশ্বব্যাপী জনপ্রিয়। মধ্যপ্রাচ্যের বিভিন্ন প্রান্ত থেকে ঐতিহ্যবাহী এসব খাবার ঢাকার ভোজনরসিকদের সামনে তুলে ধরতে পেরে তাঁরা আনন্দিত।