উদ্যোক্তাদের জন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা

গেট ইন দ্যা রিং ২০১৯-২০২০ এর বিস্তারিত তুলে ধরেন ডিআইইউয়ের উপাচার্য ইউসুফ এম ইসলাম। জাতীয় প্রেসক্লাব, ২৭ জুলাই। ছবি: সংগৃহীত
গেট ইন দ্যা রিং ২০১৯-২০২০ এর বিস্তারিত তুলে ধরেন ডিআইইউয়ের উপাচার্য ইউসুফ এম ইসলাম। জাতীয় প্রেসক্লাব, ২৭ জুলাই। ছবি: সংগৃহীত

বাংলাদেশে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে উদ্যোক্তাদের জন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘গেট ইন দ্যা রিং ২০১৯-২০২০’ এর বাংলাদেশ পর্ব। গত দুবারের মতো এবারও বাংলাদেশ পর্বের আয়োজক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)।

শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন সম্মেলন কক্ষে এ নিয়ে এক সংবাদ সম্মেলন করেন ডিআইইউয়ের উপাচার্য ইউসুফ এম ইসলাম। শনিবার থেকে শুরু হওয়া রেজিস্ট্রেশন চলবে ২৭ আগস্ট পর্যস্ত।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতাটি সবার জন্য উন্মুক্ত। অংশগ্রহণকারীকে <http://bit.ly/2M9Qdat> এ রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য কোনো ফি লাগবে না। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেটে পাঁচটি বিভাগীয় পর্যায়ে প্রাক-প্রস্তুতি পর্ব এবং প্রাথমিক বাছাই প্রক্রিয়া চলবে (নক আউট পদ্ধতিতে) ৩১ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর ২০১৯ তারিখে আরটিভির বেঙ্গল স্টুডিওতে।

গেট ইন দ্যা রিং ২০১৯-২০২০ এর আয়োজক অংশীদার ফ্রেডরিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (এফএনএফ) এবং বেঙ্গল মিডিয়া করপোরেশন (আর টিভি), বিনিয়োগ পার্টনার বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড এবং গ্রুমিং পার্টনার স্কিল জবস। এটি গেট ইন দ্যা রিংয়ের ৬ষ্ঠ আসর। এবার বাংলাদেশসহ বিশ্বের ১৫০টি দেশে এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশে ডিআইইউ ২০১৫ সাল থেকে এই প্রতিযোগিতার আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেঙ্গল মিডিয়া করপোরেশন লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক (অনুষ্ঠান) সৈয়দ শাবাব আলী আরজু, এফএনএফের অনুষ্ঠান নির্বাহী মো. ওমর মোস্তাফিজ প্রমুখ।