এক ছাদের নিচে সব আসবাব

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল মঙ্গলবার পাঁচ দিনব্যাপী ১৬তম জাতীয় ফার্নিচার বা আসবাব মেলা শুরু হয়েছে। মেলার প্রথম দিনে গতকাল বিভিন্ন আসবাব কোম্পানির স্টলে ক্রেতারা ঢুঁ মারেন।  ছবি: প্রথম আলো
রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল মঙ্গলবার পাঁচ দিনব্যাপী ১৬তম জাতীয় ফার্নিচার বা আসবাব মেলা শুরু হয়েছে। মেলার প্রথম দিনে গতকাল বিভিন্ন আসবাব কোম্পানির স্টলে ক্রেতারা ঢুঁ মারেন। ছবি: প্রথম আলো

নতুন খাট, আলমারি, ড্রেসিং টেবিল দিয়ে পরিপাটি করে সাজানো শয়নকক্ষ। বসার ঘরও টিপটপ, নান্দনিক সোফার সঙ্গে আছে টেবিল আর টিভি কেবিনেট। এটি কারও বাসার দৃশ্য নয়, মেলার। আসবাব মেলায় এভাবেই ক্রেতাদের জন্য নিজেদের স্টল সাজিয়েছে অংশগ্রহণকারী অধিকাংশ আসবাবসামগ্রী প্রস্তুত ও বাজারজাতকারী ব্র্যান্ড।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল মঙ্গলবার পাঁচ দিনব্যাপী ১৬তম জাতীয় ফার্নিচার বা আসবাব মেলা শুরু হয়েছে। বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি আয়োজিত এই মেলায় ৩১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

মেলা উপল‌ক্ষেÿঅধিকাংশ প্রতিষ্ঠানই নতুন নকশার খাট, ডাইনিং টেবিল, আলমারি, সোফাসেট, দোলনা, কিচেন কেবিনেট ইত্যাদি সামগ্রী নিয়ে এসেছে। ক্রেতাদের আকৃষ্ট করতে সব প্রতিষ্ঠানই তাদের পণ্যে ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় দিচ্ছে। আগামী শনিবার পর্যন্ত¯প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত¯মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

 মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব আবু হেনা মোর্শেদ জামান প্রমুখ।