সাপ্লাই চেইন অ্যাওয়ার্ডের জন্য আবেদন আহ্বান

আইপিডিসি ফাইন্যান্স ও বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) আয়োজিত অনুষ্ঠান। ছবি: প্রথম আলো
আইপিডিসি ফাইন্যান্স ও বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) আয়োজিত অনুষ্ঠান। ছবি: প্রথম আলো

বাংলাদেশে সাপ্লাই চেইন বা সরবরাহ ব্যবস্থায় উৎকর্ষ দেখিয়েছেন এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পদক দেবে আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স ও বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস)। ‘বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯’ নামের এ পদক পেতে আবেদন করা যাবে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত।

এ বছর ১১টি ভাগে ২৫টি পদক দেওয়া হবে। এর মধ্যে ৭টি ব্যক্তিগত, ৯ টি স্থানীয় প্রতিষ্ঠান ও ৯টি বহুজাতিক প্রতিষ্ঠানের জন্য।

আজ মঙ্গলবার রাজধানীর এক হোটেলে আয়োজকদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মমিনুল ইসলাম, ডিএমডি রিজওয়ান দাউদ শামস, বিএসসিএমএসের সভাপতি নকীব খান, ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্সের এশিয়া অঞ্চলের প্রধান নির্বাহী এজাজুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের উন্নয়নের জন্য সরবরাহ ব্যবস্থা বা সাপ্লাই চেইন আরও জোরদার হতে হবে। এ জন্য সাপ্লাই চেইনে অর্থায়নও বাড়াতে হবে। এখন পর্যন্ত এ খাতে প্রায় ১ হাজার কোটি টাকা অর্থায়ন হয়েছে, গ্রাহক রয়েছে প্রায় ১১ শ। বিভিন্ন দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানে সাপ্লাই চেইনে যারা উৎকর্ষ দেখিয়েছে, তাদের উৎসাহ দিতেই এ পদক। এবারের আয়োজনটি দ্বিতীয়বারের।

ব্যক্তি ও প্রতিষ্ঠান উভয়ই পদকের জন্য আবেদন করতে পারবে। ব্যক্তির আবেদনও প্রতিষ্ঠানের মাধ্যমে জমা দিতে হবে। আগামী ২৮ নভেম্বর বিজয়ীদের সম্মাননা দেওয়া হবে।