ইউএস-বাংলায় যোগ হলো নতুন উড়োজাহাজ

ইউএস-বাংলার বহরে নতুন যোগ হওয়া এটিআর ৭২-৬০০। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা, ১৯ অক্টোবর। ছবি: ইউএস-বাংলার সৌজন্যে
ইউএস-বাংলার বহরে নতুন যোগ হওয়া এটিআর ৭২-৬০০। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা, ১৯ অক্টোবর। ছবি: ইউএস-বাংলার সৌজন্যে

বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে যোগ হয়েছে নতুন একটি এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ। আজ শনিবার বিকেল সাড়ে চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজটি অবতরণ করে।

অবতরণের পর আনুষ্ঠানিকভাবে উড়োজাহাজটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান উপদেষ্টা আহমেদ শিকদার। নতুন এটিআর ৭২-৬০০ যোগ দেওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজের সংখ্যা হলো ১১।

ইউএস-বাংলা গ্রুপের হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন শেখ সাদী শিশির জানান, ফ্রান্সের মোরল্যাক্স এয়ারপোর্ট থেকে মিসর ও ওমান হয়ে নতুন উড়োজাহাজটি আজ ঢাকায় আসে। উড়োজাহাজটিতে আসনসংখ্যা ৭২। এটি দিয়ে ভবিষ্যতে অভ্যন্তরীণ রুটে বেশি ফ্লাইট পরিচালনা করা হবে। খুব শিগগিরই আরও দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা-যশোর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও চারটি এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ রয়েছে। এসব উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে সাতটি অভ্যন্তরীণ রুট এবং আন্তর্জাতিক রুটে কলকাতা, চেন্নাই, মাসকাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজুতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।