পুরস্কার পেলেন প্রথম আলোর জাবেদ সুলতান

৯৬ ক্রিকেট বিশ্বকাপের মহানায়ক অর্জুনা রানাতুঙ্গার হাত থেকে ইয়াং ডিজিটাল মার্কেটারের পুরস্কার গ্রহণ করেন প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস জাবেদ সুলতান। ছবি: সংগৃহীত
৯৬ ক্রিকেট বিশ্বকাপের মহানায়ক অর্জুনা রানাতুঙ্গার হাত থেকে ইয়াং ডিজিটাল মার্কেটারের পুরস্কার গ্রহণ করেন প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস জাবেদ সুলতান। ছবি: সংগৃহীত

সাউথ এশিয়ান বিজনেস এক্সেলেন্স অ্যাওয়ার্ডসে ‘ইয়াং ডিজিটাল মার্কেটার অব দ্য ইয়ার’ পুরস্কার পেয়েছেন প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস জাবেদ সুলতান। ডিজিটাল অ্যাড টেকনোলজি ও মিডিয়া ব্যবসায় বহুমাত্রিক উদ্ভাবনী উদ্যোগ, নেতৃত্ব ও ব্যবসা সম্প্রসারণে অবদানের জন্য তাঁকে এই সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার সাউথ এশিয়ান বিজনেস ফেডারেশন ও ইন্টিগ্রেটেড ইন্টারন্যাশনাল আয়োজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

কলম্বোর হিলটন হোটেলে আয়োজিত জমকালো অনুষ্ঠানে তাঁর হাতে পুরস্কার তুলে দেন ৯৬ ক্রিকেট বিশ্বকাপের মহানায়ক এবং বর্তমানে শ্রীলঙ্কার পরিবহন ও বিমানমন্ত্রী অর্জুনা রানাতুঙ্গা। সঙ্গে ছিলেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম রিয়াজ হামিদুল্লাহ, অস্ট্রেলিয়ার কার্টেইন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিভাগের প্রধান ড. শেঠি দত্ত।

চতুর্থবারের মতো আয়োজিত ব্যবসা, প্রযুক্তি, শিক্ষা, গবেষণা, নেতৃত্ব ইত্যাদি ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের উদ্ভাবনী ও সফল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা জানাতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে বসেছিল এই আয়োজন।

পুরস্কার পাওয়ার বিষয়ে জাবেদ সুলতান বলেন, ‘ডিজিটাল মার্কেটিং তুলনামূলকভাবে নতুন বিষয়। আমার কাছে এটা সমস্যা সমাধানের একটি টুল। কীভাবে এ টুল সবচেয়ে ভালোভাবে ব্যবহার করা যায়, তা শিখছি। আমাদের সমস্যাগুলো আমাদের মতো করে সমাধান করতে হবে। দেশের অনেক ডিজিটাল মার্কেটার খুব ভালো করছেন। আমার পুরস্কার পাওয়া মানে আমিই সেরা, তা নয়। কিন্তু এমন স্বীকৃতি আমাকে কাজের ক্ষেত্রে আরও অনুপ্রাণিত করবে।’

দক্ষিণ এশিয়ার দেশগুলো (ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ভুটান, নেপাল ও মালদ্বীপ) থেকে এ বছর ৭০ ব্যক্তি ও প্রতিষ্ঠান এ পুরস্কার পেয়েছে। এ বছর বেস্ট ইউস অব মোবাইল টেকনোলজির জন্য ব্র্যাক ব্যাংক এবং সেরা ইসলামিক ব্যাংক হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ গ্লোবাল এগ্রো নেটওয়ার্ক, অ্যালটেক অ্যালুমিনিয়ামসহ বাংলাদেশ থেকে মোট আট ব্যক্তি ও প্রতিষ্ঠান এই পুরস্কার পেয়েছে।