মেডিকেল পরীক্ষা দেশের বাইরে গ্রহণযোগ্যতা পাওয়ার আশা থাইরোকেয়ারের

পঞ্চম বর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষে থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের অনুষ্ঠান। ছবি: সংগৃহীত
পঞ্চম বর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষে থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেডের অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

বিভিন্ন রোগের মেডিকেল পরীক্ষা দেশের বাইরে গ্রহণযোগ্যতা পাওয়ার আশা প্রকাশ করেছে চিকিৎসাসেবা প্রতিষ্ঠান থাইরোকেয়ার বাংলাদেশ লিমিটেড।

প্রতিষ্ঠানটি আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিশ্বব্যাপী চিকিৎসকদের কাছে আমেরিকান প্যাথলজিস্ট অ্যাক্রেডিটেশন-সংবলিত মেডিকেল পরীক্ষার ফল সবচেয়ে সঠিক বলে ধরা হয়ে থাকে। ফলে থাইল্যান্ড, সিঙ্গাপুর কিংবা ভারতে চিকিৎসা করতে যাওয়া রোগীরা যদি এই অ্যাক্রেডিটেশন-সংবলিত পরীক্ষা বাংলাদেশেও সম্পন্ন করে থাকে, তাহলে সেটি গ্রহণযোগ্যতা পাবে দেশের বাইরেও।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পঞ্চম বর্ষপূর্তি উদ্‌যাপন করেছে থাইরোকেয়ার বাংলাদেশ। ইতিমধ্যে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, রাজশাহী, গাজীপুর ও বরিশালে ১০ হাজারের বেশি গ্রাহককে সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি। বর্তমানে প্রতি মাসে ৩০ হাজারের বেশি টেস্ট সম্পন্ন করছে এবং নিয়মিত গ্রাহকের সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গেছে। যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী এবং ক্যাপ অ্যাক্রেডিটেশন অর্জন উপলক্ষে এক অনুষ্ঠানে ভবিষ্যৎ নেতৃত্বকে উৎসাহ দিতে ‘থাইরোকেয়ার নিয়াজ মুর্শেদ লিডারশিপ স্কলারশিপ অ্যাওয়ার্ড’ দেওয়া হয়। অনুকরণীয় নেতৃত্বের স্বাক্ষর রাখায় স্থানীয় স্কুল ও কলেজ পর্যায় থেকে ১৫-১৮ বছর বয়সী ১১ জনকে এক লাখ টাকা এবং এক বছরের জন্য থাইরোকেয়ার মেম্বারশিপ দেওয়া হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে বক্তৃতা করেন থাইরোকেয়ার টেকনোলজিসের ম্যানেজিং ডিরেক্টর এ ভেলুমানি, থাইরোকেয়ার বাংলাদেশের চেয়ারম্যান রিয়াজ ইসলাম প্রমুখ।