অ্যামেক্স ও সিটি ব্যাংকের ১০ বছর

সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেসের যৌথ উদ্যোগের ১০ বছর পূর্তিতে নতুন প্রি–পেইড কার্ড চালুর ঘোষণা দেওয়া হয়। উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, আমেরিকান এক্সপ্রেসের দক্ষিণ এশিয়ার পরিচালক কুরুস পি দাস্তর ও ভিপি দিব্যা জৈন, সিটি ব্যাংকের কার্ড বিভাগের প্রধান মাসুদুল হক ভুঁইয়া।  ছবি: সিটি ব্যাংকের সৌজন্যে
সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেসের যৌথ উদ্যোগের ১০ বছর পূর্তিতে নতুন প্রি–পেইড কার্ড চালুর ঘোষণা দেওয়া হয়। উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, আমেরিকান এক্সপ্রেসের দক্ষিণ এশিয়ার পরিচালক কুরুস পি দাস্তর ও ভিপি দিব্যা জৈন, সিটি ব্যাংকের কার্ড বিভাগের প্রধান মাসুদুল হক ভুঁইয়া। ছবি: সিটি ব্যাংকের সৌজন্যে

বাংলাদেশে সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেসের যৌথ উদ্যোগের ১০ বছর পূর্তি উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে গত শুক্রবার হোটেল র‍্যাডিসন ব্লু ঢাকায় আয়োজিত অনুষ্ঠানে সিটি ব্যাংক নতুন সেবা চালুরও ঘোষণা দিয়েছে।

 ‘সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস প্রি-পেইড কার্ড’ শীর্ষক নতুন এক কার্ড আনছে তারা। এতে থাকছে অল-ইন-ওয়ান প্রি-পেইড সলিউশন; ফলে দেশ-বিদেশে ব্যবহারোপযোগী এই কার্ডটি করপোরেট গ্রাহকেরা স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন। আগামী জানুয়ারি মাস থেকে এই সেবা চালু হচ্ছে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।

সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, আমেরিকান এক্সপ্রেস কার্ডের মাধ্যমেই বাংলাদেশের বাজারে কার্ডসেবায় নতুন ধারা তৈরি হয়। অ্যামেক্স সবাইকে ডিজিটাল সেবার দিকে ধাবিত করতে সক্ষম হয়েছে। এভাবে অ্যামেক্স বাংলাদেশকে ক্যাশলেস (নগদবিহীন) ব্যবস্থার দিকেও নিয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন বলেন, ১০ বছরের দীর্ঘ পথে নিত্যনতুন সেবা দেওয়ার মাধ্যমে আমেরিকান এক্সপ্রেস ব্যাংকিং খাতে অনন্য উচ্চতায় উঠেছে। তিনি আরও বলেন, ‘অ্যামেক্স সিটি ব্যাংকের স্বকীয়তায় বড় এক পালক হিসেবে যুক্ত হয়েছে। এই অংশীদারত্ব স্মরণীয় করে রাখতে এবার প্রি-পেইড কার্ড চালু করছি।’

সিটি ব্যাংক–আমেরিকান এক্সপ্রেসের যৌথ উদ্যোগের ১০ বছর পূর্তি উপলক্ষে গত বৃহস্পতিবার সিটি ব্যাংক ‘অ্যাম্বাসেডর ডে’ পালন করে।

এই আয়োজনে দেশের বিশিষ্ট শিল্পী রুনা লায়লার সুরে আন্তর্জাতিক শিল্পীদের গাওয়া বাংলা গানের অ্যালবাম লেজেন্ডস ফরএভার অবমুক্ত করা হয়। সিটি ব্যাংকের প্রযোজনায় এই অ্যালবামে কণ্ঠ দিয়েছেন ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোসলে। এতে আরও কণ্ঠ দিয়েছেন হরিহরণ, আদনান সামী ও রাহাত ফতেহ আলী খান। একক সংগীত পরিবেশন করেন হরিহরণ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমেরিকান এক্সপ্রেসের গ্লোবাল নেটওয়ার্ক সার্ভিসের (ভারত ও দক্ষিণ এশিয়া) ভিপি ও বিজনেস হেড দিব্যা জৈন।

বর্তমানে দেশের কার্ডসেবা নেওয়া ৩৫ শতাংশ গ্রাহক সিটি ব্যাংকের সঙ্গে যুক্ত। বিজ্ঞপ্তি