হালট্রিপ নিয়ে আটাবের সতর্কতা

অনলাইন ট্রাভেল এজেন্সি হালট্রিপ নিয়ে সতর্কবার্তা দিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)। এতে হালট্রিপের মতো আরও কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক না রাখার জন্য ট্রাভেল এজেন্টদের বলা হয়েছে। আটাবের ঢাকা ও চট্টগ্রাম বিভাগ থেকে এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, হালট্রিপ, শেয়ারট্রিপসহ বিভিন্ন অনলাইন সেবা নিয়ে প্রতিক্রিয়া শুরু হয়েছে। এসব প্রতিষ্ঠান বাজার থেকে হাজার কোটি টাকা নিয়ে উধাও হয়ে যেতে পারে। 


আটাব সূত্র জানায়, উড়োজাহাজ কোম্পানিগুলো সর্বোচ্চ সাড়ে ৭ শতাংশ কমিশন দেয়। কিন্তু অনলাইন ট্রাভেল কোম্পানিগুলো ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এটা কোনোভাবেই বাজারের স্বাভাবিক আচরণ না। এ জন্য উড়োজাহাজ কোম্পানিগুলোকে চিঠি দেবে আটাব।

আটাবের চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কাসেম প্রথম আলোকে বলেন, হালট্রিপসহ অন্য কোম্পানিগুলো পুরো বাজারে সমস্যা সৃষ্টি করেছে। বেশি ছাড়ে টিকিট দিয়ে তারা বড় অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেছে। এ জন্যই এ সতর্কবার্তা।

সূত্র জানায়, হালট্রিপের চেয়ারম্যান (প্রশান্ত কুমার (পি কে) হালদার জালিয়াতির মাধ্যমে সাড়ে তিন হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে এখন দেশ ছাড়া। আর প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাজবীর হাসানও দেশে নেই। হালট্রিপের ৯০ শতাংশ শেয়ারের মালিকানা পি কে হালদারের।

আরও পড়ুন