ঘরের রঙে অনুভূতির গল্প

ঘরের রং
ঘরের রং

বাচ্চাদের ঘরের সিলিংয়ের রংটা হবে সবুজ, কিংবা নীলও হতে পারে। দেয়ালে থাকবে প্রজাপতি, সঙ্গে মেঘের ফাঁকে ছোট্ট একটি ইউনিকর্ন। ড্রয়িংরুমের রংটা হতে হবে উজ্জ্বল ও প্রাণবন্ত, ঠিক আড্ডার মতো। দেয়ালটা ইলিউশনের শেড দেওয়া অ্যাম্বুস করা থাকবে, অমসৃণও হবে। কিন্তু বেডরুম একরঙা হবে, শান্ত। সেখানে বিশালত্বের ছোঁয়া থাকতেই হবে।

জীবনের কোনো না কোনো সময়ে আমরা একা নিজের সঙ্গে কিংবা বন্ধুদের সঙ্গে এ ধরনের কথোপকথন করেছি অথবা এ নিয়ে ভেবে দেখেছি। এটাই তো সহজাত। কেননা, নিজের ঘর বা বাসা নিয়ে প্রত্যেক মানুষেরই রয়েছে নিজস্ব ভাবনা। আর এ ভাবনায় রং খুবই গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে এর বৈচিত্র্যময়তার কারণে।

রং করার প্রথম পর্যায় শুরু হয় দেয়াল অথবা সিলিং দিয়ে। ঘরের আসবাব সরাতে হবে কিংবা কাপড় দিয়ে ঢাকতে হবে, দেয়াল বা সিলিংয়ের আস্তর সমান করতে হবে, প্রাথমিক রঙের আস্তরণ দিতে হবে, রং নির্বাচন, কোটিং, শেড ও টিন্টের প্রশ্ন আসছে এরপর। এত সব ধাপ বা পর্যায়ে সঠিক ও সূক্ষ্মভাবে শেষ করার চিন্তায় নিজ থেকে কাজটা করাই হয়ে ওঠে না আমাদের ব্যস্ত নাগরিক জীবনে। তাই সেবা ও প্রযুক্তির উদ্ভাবনের এ সময় অনেকেই বেছে নিচ্ছেন ওয়ান স্টপ সল্যুশন। রং নিয়ে নির্ভরযোগ্য তেমনই সেবাদাতা এক প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। গ্রাহকদের মূল্যবান সময় ও শ্রম বাঁচিয়ে আস্থার সঙ্গে ভাবনাকে রঙে প্রতিফলিত করতে বার্জার উদ্যোগ নিয়েছে দেশব্যাপী এক্সপেরিয়েন্স জোন উন্মোচনের। বার্জার এক্সপেরিয়েন্স জোন আপনাকে দেবে পরামর্শ থেকে শুরু করে রংবিষয়ক সব সেবা।

বিভিন্ন ব্র্যান্ডের একশ র বেশি শেড প্যানেলের মাধ্যমে ‘টাচ অ্যান্ড ফিল’ অভিজ্ঞতাসহ বার্জারের সেবা আরও বিস্তৃত পরিসরে হাতের নাগালে মিলবে এই এক্সপেরিয়েন্স জোনে। এতে সবচেয়ে আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে রয়েছে ‘ভার্চ্যুয়াল রিয়েলিটি’। যেখান থেকে গ্রাহকেরা ভিআর যন্ত্রের মাধ্যমে দেখে নিতে পারবেন, কোন ধরনের দেয়ালে কোন রংটি আদর্শ।

জোনগুলোতে রঙের সব রকম সমস্যার সমাধান দেওয়ার মধ্য দিয়ে গ্রাহকদের ঝুঁকি কমানো উদ্যোগ নিয়েছে বার্জার। সঠিক রং নির্বাচন, প্রশিক্ষিত পেইন্টার নির্বাচন, সম্পূর্ণ পেইন্টিং সুপারভিশন, কালার স্কিম নির্বাচন, ইলিউশনস পেইন্টিং, দেয়ালে ড্যাম বা ক্রাকের সমাধান ও কমপ্লিট উড কাটিং সল্যুশন পাওয়া যাবে বার্জার এক্সপেরিয়েন্স জোনগুলোতে। গ্রাহকের দোরগোড়ায় পেইন্টিং সল্যুশন পৌঁছে দিতে বার্জার হোম ডেকরগুলো আরও আধুনিক প্রযুক্তি ও সেবার সমন্বয় ঘটিয়ে বার্জার এক্সপেরিয়েন্স জোনে রূপান্তর করা হয়েছে। যেখানে পাওয়া যাবে বার্জারের যুগান্তকারী বার্জার এক্সপ্রেস পেইন্টিং সেবা।

ঘর বা নিজের বাসার ধারণা ব্যক্তিভেদে আলাদা। কারও কাছে ঘর মানেই প্রশান্তি, কারও কাছে ভালোবাসা, আবার কারও কাছে স্বপ্নপূরণ। এ জন্য ঘর ও ঘরে রঙের প্রকাশ নিয়ে মানুষের অনুভূতির প্রতিফলনও অনেক বেশি। তাই ঘর সাজুক প্রত্যকের কল্পনার রঙে, প্রত্যকটি অনুভূতি ফুটে উঠুক স্বমহিমায়।